Volkswagen Manufactured 1 Miliion Car In India

ভারতে ১ মিলিয়ন গাড়ি তৈরী রেকর্ড গড়লো Volkswagen – Volkswagen Manufactured 1 Miliion Car In India

কলকাতা

2009 সালের মার্চ মাসে পুনেতে এই কারখানা তৈরী করেছিল জার্মান গাড়ি প্রস্তুতকারী সংস্থা Volkswagen। এই কারখানায় তৈরী প্রথম চারচাকা গাড়িটি ছিল একটি Volkswagen Fabia।

ভারতবর্ষের পুনে শহরে রয়েছে Volkswagen কোম্পানির গাড়ি তৈরীর কারখানা। এই কারখানা স্টেট অফ আর্ট মেনেই তৈরি করা হয়েছিল ২০০৯ সালে। এবার এই কারখানা 10 লক্ষ গাড়ি তৈরির রেকর্ড ছুঁয়ে দেখলো। ভারতে তৈরী 10 লক্ষ তম গাড়িটি একটি Volkswagen Ameo। এই কোম্পানির ম্যানেজিং ডিরেক্টার গুরুপ্রতাপ বোপারাই আর ডিরেক্টার স্টিফেন কন্যাপ এর উপস্থিতিতে ভারতের পুনের কারখানা থেকে তৈরী 10 লক্ষ তম গাড়িটি তৈরী হয়েছে। ভারত এখন গাড়ি তৈরি ও রফতানিতে বিশ্বের মানচিত্রে প্রথম সারিতে।

Volkswagen Manufactured 1 Miliion Car In India
Volkswagen Manufactured 1 Miliion Car In India

2009 সালের মার্চ মাসে পুনেতে এই কারখানা তৈরী করেছিল জার্মান গাড়ি প্রস্তুতকারী সংস্থা Volkswagen । এই কারখানায় তৈরী প্রথম চারচাকা গাড়িটি ছিল একটি Volkswagen Fabia। এর পরেই 2010 সালে এই কারখানায় Volkswagen Polo, Vento আর Skoda Rapid তৈরী শুরু হয়ে যায়। এক দশক পরে এই কারখানা থেকেই 10 লক্ষ তম গাড়ি হিসাবে Ameo তৈরী হয়ে বাইরে এল।

Volkswagen Manufactured 1 Miliion Car In India
Volkswagen Manufactured 1 Miliion Car In India

2012 সালে পুনে কারখানা থেকে তৈরী হওয়া গাড়ি দক্ষিণ আফ্রিকায় রপ্তানি করা হয় Volkswagen। এর পরে মেক্সিকোতে রপ্তানি শুরু করা হয় পুনে কারখানায় তৈরী গাড়ি Vento। তার পর একে একে পুনের কারখানা থেকে তৈরী 400,000 এর বেশি গাড়ি, 50 টিরও বেশী দেশে রপ্তানী করা হয়েছে ইতিমধ্যেই। এশিয়া, আফ্রিকা, উত্তর আমেরিকা ও দক্ষিণ আমেরিকার সহ একাধিক দেশের রাস্তায় এই মুহুর্তে কোম্পানির পুনে কারখানায় তৈরী গাড়ি রমরমিয়ে চলছে । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মেক ইন ইন্ডিয়া প্রজেক্টে আরো একটি পালক এনে দিলো Volkswagen।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *