Water Tank Collapses At Central Government Housing Complex in Salt Lake

Water Tank Collapses: এবার সল্টলেকে ভাঙল জলের ট্যাঙ্ক

কলকাতা

এবার জলের ট্যাঙ্ক ভেঙে (Water Tank Collapses) পড়লো কলকাতার সল্টলেকে। দীর্ঘকাল ধরে রক্ষণাবেক্ষণের অভাব ট্যাঙ্কটি ভেঙে পড়েছে বলে …

গত ২২শে জানুয়ারী সারেঙ্গায় জনস্বাস্থ্য কারিগরী দফতরের একটি জলের ট্যাঙ্ক ভেঙ্গে পড়ে। তারপর জেলা ছাড়িয়ে রাজ্য জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এবার জলের ট্যাঙ্ক ভেঙে (Water Tank Collapses) পড়লো কলকাতার সল্টলেকে। দীর্ঘকাল ধরে রক্ষণাবেক্ষণের অভাব ট্যাঙ্কটি ভেঙে পড়েছে বলে প্রাথমিক অনুমান। খবর পেয়ে ঘটনাস্থলে যান দমকল বিভাগের কর্মীরা। বিধাননগর উত্তর থানার পুলিশ এবং পুরনিগমের একটি প্রতিনিধিদলও ঘটনাস্থলে পৌঁছায়।

Water Tank Collapses At Central Government Housing Complex in Salt Lake
Water Tank Collapses At Central Government Housing Complex in Salt Lake

পূর্বে সারেঙ্গায় জলের ট্যাঙ্ক ভেঙে পড়ার ঘটনাতে মুখ্যমন্ত্রী জানান, ‘‘কেন এমন ঘটনা ঘটছে? ভাঙলে ওদেরই ঠিক করতে হবে।’’ ঘটনায় কন্ট্রাক্টরের বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ দেন মমতা। এবার ঠিকাদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার। কড়া আইন আনার কথা ভাবা হচ্ছে বলেও জানান। সেই আইনে ঠিকাদারদের সম্পত্তি ক্রোক করা হতে পারে। ট্যাঙ্ক ভেঙে পড়ার ঘটনায় তদন্তের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। কিন্তু এই সল্টলেকের অবহেলার ট্রাঙ্ক নিয়ে কি তদন্ত হবে?

রোদ্দুরকে গ্রেফতারের দাবি, শিক্ষকরা পথে – আরও জানতে ক্লিক করুন …

জানা যাচ্ছে, সল্টলেক সিটি সেন্টারের কাছে বিধাননগর সিসি ব্লকের পিএনটি আবাসন। বিএসএনএল কর্মীদের জন্য এই আবাসন গত ৫ বছর ধরে এতটাই ভগ্নপ্রায় যে অধিকাংশ বাসিন্দাই চলে গিয়েছেন অন্যত্র। এই আবাসনটি রক্ষণাবেক্ষণের দায়িত্বে ছিল বিএসএনএলই। এই আবাসনে আজ বৃহস্পতিবার সকালে ভেঙে পড়ে একটি জলের ট্যাঙ্ক, যার ধারণ ক্ষমতা ৩৩০০০ গ্যালন। আতঙ্ক ছড়িয়ে পড়ে আবাসনটিতে। যে ক’জন বাসিন্দা আবাসনটিতে রয়েছেন, তাঁরা আতঙ্কিত হয়ে বেরিয়ে আসেন।

ঘোজাডাঙা স্থলবন্দরের দায়িত্ব নিজেদের হাতে নিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *