WB Governor Calls Administrative Meeting of North 24 Parganas in Dhamakhali

Dhamakhali: ধামাখালিতে ভেস্তে গেল রাজ্যপালের বৈঠক

কলকাতা

শিলিগুড়ির পর এবার উত্তর ২৪ পরগনার ধামাখালিতে (Dhamakhali) রাজ্যপালের ডাকা প্রশাসনিক বৈঠকে গরহাজির থাকলেন জনপ্রতিনিধি ও জেলা প্রশাসনের কর্তারা।

তৃণমূল সরকার আর রাজ্যপালের সংঘাত ক্রমশ চরমে পৌঁছাচ্ছে। শিলিগুড়ির পর এবার উত্তর ২৪ পরগনার ধামাখালিতে (Dhamakhali) রাজ্যপালের ডাকা প্রশাসনিক বৈঠকে গরহাজির থাকলেন জনপ্রতিনিধি ও জেলা প্রশাসনের কর্তারা। আজ শিলিগুড়ির পর এবার উত্তর ২৪ পরগনার ধামাখালিতে রাজ্যপালের ডাকা প্রশাসনিক বৈঠকে গরহাজির রইলেন জনপ্রতিনিধি ও জেলা প্রশাসনের কর্তারা। ফলে ভেস্তে গেল রাজ্যপালের এদিনের প্রশাসনিক বৈঠক। কিছুদিন আগে শিলিগুড়িতে প্রশাসনিক বৈঠকে হাজির হয়েছিলেন রাজ্যপাল। কিন্তু সেই বৈঠকেও শাসকদলের জনপ্রতিনিধিরা গরহাজির ছিলেন। এটাই আলোচনার বিষয় ছিল রাজ্যের রাজনৈতিক ও প্রশাসনিক বিভাগে।

ধামাখালিতে কিছুটা হতাশ হয়ে রাজ্যপাল জগদীপ ধনকড় জানান, ‘‘রাজ্যের সব জায়গায় গিয়ে সকলের সঙ্গে কথা বলার অধিকার রয়েছে রাজ্যপালের। আমার প্রশাসনিক বৈঠকের কথা গত ১৭ই অক্টোবর জেলাশাসককে জানিয়েছিলাম। গত ২১শে অক্টোবর জেলাশাসক একটি চিঠি দিয়ে জানান, রাজ্য সরকারের অনুমতি ছাড়া বৈঠক সম্ভব নয়। মুখ্যমন্ত্রীর সফরের (২১-২৩ অক্টোবর) জন্য উত্তরবঙ্গে আছেন শীর্ষ আধিকারিকরা। মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গে যেতেই পারেন। কিন্তু সেজন্য সরকার ছুটিতে চলে যেতে পারে না! এটা কি সঠিক পদক্ষেপ করা হল? আমি বিস্মিত।” দুপুরে তিনি যাবেন দক্ষিণ ২৪ পরগনার সজনেখালিতে। সেখানে রাজ্য পর্যটন নিগমের অতিথি নিবাসে দক্ষিণ ২৪ পরগনার জনপ্রতিনিধিদের সঙ্গেও আলোচনার কথা তাঁর। তারপর সজনেখালির সংরক্ষিত বনাঞ্চল ঘুরে কলকাতা ফিরবেন রাজ্যপাল।

পশ্চিমবঙ্গে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় জানান, “রাজ্যে ভারতের সংবিধান চলছে না। মমতার আইন চলছে।” রাজ্য সরকারের সঙ্গে সংঘাতের প্রেক্ষিতে গত সোমবার রাজ্যপাল বলেন, “এখানে যুদ্ধ করতে আসিনি। আমাকে ভদ্রলোক ভাবলে আমি তাই-ই। কিন্তু কেউ যদি ভাবেন আমি মেরুদণ্ডহীন, নিরস্ত্র তা হলে ভুল হবে।” আবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কোর্ট বৈঠকে তিনি বলেন, ‘‘আমি পর্যটক নই, রাজ্যপাল’’। একইসঙ্গে রাজ্যের মন্ত্রীদের বিরুদ্ধে বলেন, “আপনারা মন্ত্রী হয়ে যা খুশি কথা বলতে পারেন না সংবাদমাধ্যমে। কী বিষয়ে কথা বলছেন, তা ভাল করে জেনে বুঝে মন্তব্য করুন”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *