West Bengal Election Commission will meet all DMs on Friday 27th November

আগামীকাল শুক্রবার ডিএমদের সাথে বৈঠকে নির্বাচন কমিশন

কলকাতা পশ্চিমবঙ্গ

বৈঠকে রাজ্যের বুথ গুলির পরিস্থিতি পর্যালোচনা, ইভিএম ও নির্বিঘ্নে ভোট পর্ব সম্পন্ন করতে কমিশনের (West Bengal Election Commission) …

নিজস্ব সংবাদদাতা: আগামী ২১এর বিধানসভা নির্বাচনের দামামা বেজে গেছে। রাজনৈতিকদলগুলির সাথে প্রস্তুতি পর্ব সারতে ব্যস্ত নির্বাচন কমিশন। সেই প্রস্তুতি পর্ব নিয়ে আলোচনা করতে মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব আগামীকাল শুক্রবার কলকাতার দুই ডিইও ও সব জেলার জেলাশাসকদের সঙ্গে বৈঠকে বসছেন। এই বৈঠকে রাজ্যের বুথ গুলির পরিস্থিতি পর্যালোচনা, ইভিএম ও নির্বিঘ্নে ভোট পর্ব সম্পন্ন করতে কমিশনের (West Bengal Election Commission) বিভিন্ন নির্দেশিকা নিয়ে আলোচনা হবে। ভোটার তালিকা সংশোধন ও সংযোজনের কাজ নিয়ে এর মধ্যে নানা অভিযোগ বিভিন্ন মহল থেকে এসেছে। তার সমাধান করতেও ওই বৈঠকে আলোচনার সম্ভাবনা আছে।

West Bengal Election Commission will meet all DMs on Friday 27th November

আগামীকাল শুক্রবার, সকাল ১১ টা থেকে বিকেল চারটে পর্যন্ত বেঙ্গল চেম্বারে এই গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হবে । ভোটার তালিকা সংশোধন ও সংযোজনের কাজে দায়িত্ব প্রাপ্ত বিএলওরা নিয়মিত বুথে বসছেন না বলে রাজ্যের বাম দলগুলোর পক্ষে অভিযোগ এসেছে। এছাড়া বুথের বিকেন্দ্রীকরণ ও কয়েকটি জায়গায় ভোটার তালিকা সংশোধন ও সংযোজনের কাজে কিছু বিভ্রান্তির সৃষ্টি হয়েছে বলে অভিযোগ আনা হয়েছে। যদিও এর আগে সকল জেলাশাসকের সাথে ভার্চুয়াল বৈঠক করেছেন নির্বাচন কমিশন। তবে প্রথম দফায় বৈঠক সরাসরি ডিএমদের সঙ্গে হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

[ আরও পড়ুন ] দক্ষিণ-পূর্ব রেলে ট্রেন বাড়ল – ১৪৬টি লোকাল ট্রেন চলবে

আসলে সংক্রমণের পরিস্থিতিতে নির্বাচন সামলানো সহজ নয়। বুথ, ভোট কর্মী, পরিবহণ, নিরাপত্তা, ভোট যন্ত্র সহ নানা বিষয় নিয়ে আলোচনা হবার সম্ভাবনা আছে শুক্রবারের এই বৈঠকে। গুরুত্বপূর্ণ আলোচনা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম নিয়ে। বর্তমান পরিস্থিতিতে ভোট কিভাবে নেওয়া যেতে পারে সেই সংক্রান্ত প্রশ্ন উঠতে পারে। ভোটের ক্ষেত্রে সঠিক স্বাস্থ্যবিধির প্রয়োজন সামনে আন্তে পারেন জেলাশাসকরা। সামনাসামনি বৈঠকে আলোচনা অনেক বেশি প্রাসঙ্গিক করা যায়। মতের আদান-প্রদান ভালোভাবে করা সম্ভব বলেই এই আলোচনাকেই গুরুত্ব দিতে চাইছে নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *