West Bengal Governor Jagdeep Dhankhar Ordered 7 Phases in Minicipality Poll 2020

Minicipality Poll 2020: ৭ দফা নির্বাচন, নির্দেশ দিলেন রাজ্যপাল

কলকাতা

পৌরসভা ভোট (Minicipality Poll 2020) নিয়ে রাজ্য নির্বাচন কমিশনারকে ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল। আজ রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজভবনে …

বারাসাত সমাবর্তনের পর থেকে আবহাওয়া অনেকটাই উন্নতির দিকে। দ্বন্দ্ব ভুলে কাজ করছেন রাজ্য ও রাজ্যপাল। আজ রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসের সঙ্গে রাজভবনে বৈঠক করলেন রাজ্যপাল জগদীপ ধনখর। এই গুরুত্বপূর্ণ বৈঠকে ৭ দফা নির্দেশ দিয়েছেন রাজ্যপাল। পৌরসভা ভোট (Minicipality Poll 2020) নিয়ে রাজ্য নির্বাচন কমিশনারকে ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল। আজ রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজভবনে যান রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস।

উচ্ছ মাধ্যমিকে প্রশ্ন-ফাঁসের মোবাইল ধরতে নতুল কৌশল – আরও জানতে ক্লিক করুন ।

এখানে তাঁর সঙ্গে ছিলেন কমিশনের সচিব নীলাঞ্জন শাণ্ডিল্য। পৌরসভা ভোট নিয়ে দু’পক্ষের মধ্যে বৈঠক হয় রাজভবনে। আগামী ১২ই এপ্রিল কলকাতা ও হাওড়া পুরসভায় ভোট করতে চায় রাজ্য সরকার। বাকি পুরসভাগুলির ক্ষেত্রে সরকার ২৬ বা ২৭শে এপ্রিল ভোট করতে চায়। এখন রাজ্য সরকার প্রস্তাবিত ১২ই এপ্রিল ভোটের দিনটিতে নিমরাজি বিজেপি। ১২ই এপ্রিল ভোট হলে, প্রচারের জন্য কোনও সময় পাওয়া যাবে না বলে আপত্তি জানিয়েছে গেরুয়া শিবির। নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়ে ২৪শে এপ্রিল ভোট করার দাবি জানিয়েছে তারা।

নারোদার পর আবারও তৃণমূলের ছয় মন্ত্রীর বিরুদ্ধে স্টিং অপারেশন ফুটেজ আনলো বিজেপি – আরও জানতে ক্লিক করুন ।

আজ মহামান্য রাজ্যপাল ৫দফা নির্দেশ পাঠিয়েছেন। সেগুলি হলো, ১) রাজ্যপাল অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন পরিচালনা করতে বলেছেন নির্বাচন কমিশনারকে। এছাড়া, ২) তিনি জানিয়ছেন, পঞ্চায়েত নির্বাচনের পুনরাবৃত্তি যেন না হয়। ৩) কোনও হিংসা বরদাস্ত নয়। ৪) ভোটের দিন রাজ্য সরকারের সঙ্গে আলোচনা করে স্থির করুন, অসুবিধে নেই। তবে তার আগে বিরোধীদের সঙ্গে আলোচনা করতে হবে। তাদের মতামত গুরুত্বপূর্ণ। ৫) সংবিধানের আইন অমান্য যেন না করা হয়। এই নির্বাচনে রাজ্যপাল সামনেই থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *