West Bengal Govt Allows Alcohol Home Delivery During COVID-19 Lockdown

Alcohol Home Delivery: মদের হোম ডেলিভারি চালু বাংলায় ?

কলকাতা

অর্ডার দিলে দোকান থেকে বাড়িতে মদ পৌঁছে (Alcohol Home Delivery) দিয়ে আসা হবে। তবে কোনওভাবেই মদ কিনতে দোকানে যাওয়া চলবে না। রাজ্য …

এদিন ভাইরাল হওয়া মেসেজটিতে বলা হয়, লকডাউনে মানুষের মনকে চাঙ্গা রাখতে ও রাজকোষাগার ভরতে পুলিশকে এই কাজ করতে হচ্ছে। কলকাতা পুলিশ সূত্রে জানা যাচ্ছে, আজ বুধবার থেকেই কলকাতায় বাড়িতে পৌঁছে যাবে মদ। অর্ডার দিলে দোকান থেকে বাড়িতে মদ পৌঁছে (Alcohol Home Delivery) দিয়ে আসা হবে। তবে কোনওভাবেই মদ কিনতে দোকানে যাওয়া চলবে না। রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয় বার , মদের দোকান ও রেস্তোরা থেকে বাড়িতে বাড়িতে মদের হোম ডেলিভারি দেওয়া যাবে। অবশ্য কোর্টের নির্দেশে সেই হোম ডেলিভারিতেও রাশ টানতে বদ্ধ হলো সরকার ।

ভূমিকম্প দুর্গাপুর বাঁকুড়াতে, রাতে কাঁপলো সিকিম – আরও জানতে ক্লিক করুন …

রটনা ছিল, নির্দিষ্ট দোকান কিংবা বারে ফোন করে অর্ডার দিতে হবে। সকাল ১১টা থেকে দুপুর ২টোর মধ্যে এই অর্ডার করা যাবে। সশরীরে দোকানে এসে অর্ডার করা যাবে না। মদের দোকানের মালিকদের এজন্য স্থানীয় থানা থেকে নির্দিষ্ট পাস যোগাড় করতে হবে। প্রতিটা দোকানের জন্য তিনটি পাস বরাদ্দ থাকবে। আর সেই পাসে সই থাকবে স্থানীয় থানার ওসি কিংবা অতিরিক্ত ওসির। কলকাতা পুলিশের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন কলকাতার মদ্যপায়ীরা। কলকাতা পুলিশ অবশ্য এটি মেনে নিতে অস্বীকার করেছে । কেউ কেউ বলছে যে, মোদের ডেলিভারি হবে কিন্তু সেটি পুলিশ নয়, এর জন্য থাকবে ডেলিভারি বয় ।

আগুনে জ্বলছে শুশুনিয়া পাহাড় – আরও জানতে ক্লিক করুন …

এই ব্যবস্থায় যেমন পথ দুর্ঘটনা কমবে, তেমনি বহু লোকের চাকরিও হবে। আবার তরুণ প্রজন্মের মদের প্রতি আসক্তি অনেক বাড়বে। ভারতে প্রথম মদের হোম ডেলিভারির বন্দোবস্ত করে মেঘালয়। সেই সরকারের মতে, মদ ছাড়া গোটা দেশেই মদ্যপায়ীদের মধ্যে আত্মহত্যার প্রবণতা বেড়ে গিয়েছে। তা রোধ করতেই এই বন্দোবস্ত। মহারাষ্ট্রও এই পথে এসেছে। এবার পশ্চিমবাংলা। প্রশাসন আর কি কি জনদরদী কাজ করবে? তবে পশ্চিমবঙ্গের ক্ষেত্রে এই সংবাদের সত্যতা কতখানি, তা এখনো জানা যায়নি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *