West Bengal Govt Bus Service to Resume from Tomorrow on 13 Routes

রাস্তায় ১৩ রুটে চালু সরকারি বাস – সাথে আছে অ্যাপ ক্যাব

কলকাতা পশ্চিমবঙ্গ

লকডাউনের মধ্যে ১৩ টি রুটে বাস চালুর (Bengal Govt Bus Service) সিদ্ধান্ত রাজ্য পরিবহণ দফতরের। কাল বুধবার থেকে এই পরিষেবা চালু করতে চলেছে …

৫০ দিন হতে চললো দেশের বন্দিদশা। বাড়ার অঙ্ক আজ রাতের ভাষণে বাকিটা স্পষ্ট হবে । এরমধ্যে ট্রেন চালু হয়েছে। মানুষ কাজে ফিরতে চাইছে। লকডাউনের মধ্যে ১৩ টি রুটে বাস চালুর (Bengal Govt Bus Service) সিদ্ধান্ত রাজ্য পরিবহণ দফতরের। কাল বুধবার থেকে এই পরিষেবা চালু করতে চলেছে পরিবহণ দফতর। পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের পরিবহণের সুবিধায় চালু হচ্ছে এই বাস পরিষেব। জানা যাচ্ছে, এস ২৪, এস ১২, এস ৯এ, এস ৭, এস ১২ডি, এস ৩৭, এস ৬, সি ৩৭, সি ৮, সি ২৬, এসটি ৭ রুটে চলবে সরকারি বাস।

শিলিগুড়িতে পুরনিগমের মুখ্য প্রশাসক অশোক ভট্টাচার্যআরও জানতে ক্লিক করুন …

অ্যাপ ক্যাব পরিষেবা:

জরুরি কাজে ওইসব বাস ব্যবহার করতে পারবেন ফ্রন্টলাইন ওয়ার্কাসরা, মাইগ্রেন্টসরা। তবে কোনও বাসে ২০ জনের বেশি যাত্রী নেওয়া যাবে না। তবে শুধু সরকারি বাসই নয়, চালু হচ্ছে অ্যাপ ক্যাব পরিষেবাও। একাধিক নিয়ম মেনেই সরকারি বাস ও ক্যাবে সফর করা যাবে। গাড়ির চালকের পাশে কেউ বসতে পারবেন না। পিছনের আসনে মাত্র ২ জন বসতে পারেন। স্বাস্থ্য ও জরুরি পরিষেবা ছাড়াও গ্রিন জোনে সরকারি ও বেসরকারি অফিসযাত্রীরা বাসে সফর করতে পারবেন।

রাজ্যের খাদ্যসচিবের পর স্বাস্থ্যসচিব বদল – আরও জানতে ক্লিক করুন …

যাত্রীদের ক্ষেত্রে নিয়ম:

বাসে সফর করতে গেলে যাত্রীদের উপযুক্ত পরিচয়পত্র দেখাতে হবে। অ্যাপ ক্যাব পরিষেবার ক্ষেত্রে ই-পাস বহন করতে হবে প্রত্যেক যাত্রীদের। কলকাতা, হাওড়া, বারাকপুর এবং বিধাননগর কমিশনারেট এলাকায় মিলবে এই অমূল্য পরিষেবা। শুধুমাত্র ই-পাস দেখিয়ে তবে ক্যাবে ওঠা যাবে। তবে সকল ক্যাব চালককে মাস্ক, গ্লাভস পরতেই হবে। আর যাত্রীদের ক্ষেত্রেও থাকছে একই নিয়ম। প্রত্যেক ক্যাবে রাখতে হবে স্যানিটাইজার। নিয়ম না মানলে কঠোর শাস্তি পেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *