West Bengal Govt Declairs 20 Corona Hotspots in Bengal

Corona Hotspots in Bengal: রাজ্যে চিহ্নিত প্রায় ২০টি হটস্পট

কলকাতা

দেশের অন্যান্য রাজ্যের মতো পশ্চিমবঙ্গেও বেশ কয়েকটি হটস্পট (Corona Hotspots in Bengal) চিহ্নিত হল। প্রাথমিক ভাবে রাজ্যের কমবেশি ২০ টি এলাকাকে …

দেশের অন্যান্য রাজ্যের মতো পশ্চিমবঙ্গেও বেশ কয়েকটি হটস্পট (Corona Hotspots in Bengal) চিহ্নিত হল। প্রাথমিক ভাবে রাজ্যের কমবেশি ২০ টি এলাকাকে করোনা হটস্পট হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই ২০টি জায়গাকে সম্পূর্ণ লকডাউনের আওতায় আনার দ্রুত পরিকল্পনা চলছে। মুখ্যমন্ত্রী আগেই জানান, রাজ্যে ১১টি পরিবার থেকেই ৬০জনের বেশি করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। সে জন্য ‘হটস্পট’-গুলি চিহ্নিত করে সেখানে কমপ্লিট লকডাউন করা হচ্ছে। সেই সব জায়গাগুলিতে বাজার-দোকান বন্ধ রাখা হবে। শুধুমাত্র খোলা থাকবে হাসপাতাল ও ওষুধের দোকান।

উত্তপ্ত বাসন্তী – বোমা আর সংঘর্ষে জখম ৩ – আরও জানতে ক্লিক করুন …

জানা যাচ্ছে, হাওড়া, উত্তর চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, কালিম্পং, নদিয়া জেলার বিভিন্ন অংশ ঘিরে ফেলার কাজ শুরু করে দিল প্রশাসন। এই সমস্ত এলাকায় মানুষের গৃহবন্দি থাকাকে বাধ্যতামূলক ঘোষণা করা হয়েছে। স্থানীয় প্রশাসনের তরফে এলাকায় মাইক প্রচার করে বলে দেওয়া হয়েছে। আর কোনওভাবেই বাড়ির বাইরে পা রাখা যাবে না। গত তিন সপ্তাহের মধ্যে যে সমস্ত এলাকা থেকে করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে, সেই সব এলাকাকেই হটস্পট হিসেবে চিহ্নিত করা হয়েছে। এইসব এলাকা থেকে বের হাওয়া ও ঢোকার পথগুলি চিহ্নিত করে সিল করে দেওয়ার কাজ চলছে।

মে মাসের শুরুতেই ‘মিড ডে মিল’ – আরও জানতে ক্লিক করুন …

প্রতিটি এলাকায় ত্রিস্তর নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এর সাথে ২৪ ঘণ্টা চলবে কড়া নজরদারি। প্রয়োজনে সম্পূর্ণ নিরাপত্তা সুনিশ্চিত করে সরকারি কর্মীরা নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়া বা বিক্রি করবেন। তবে এলাকায় ঢোকা বা বের হওয়ার সময়ে ওই কর্মীদের পুরোপুরি স্যানিটাইজ করা হবে। ওই এলাকার বাসিন্দা সবজি, মাছ ইত্যাদি নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিক্রেতারাই শুধু বিক্রি করতে পারবেন। বাইরে থেকে কেউ যেতে পারবে না। বাসিন্দারা আপাতত বাড়ির বাইরে বের হতে পারবে না। সকলকে গৃহবন্দিই থাকতে হবে। একান্ত প্রয়োজনেও থাকতে হবে নিজের এলাকায়। দোকানদাররাও বাইরে থেকে পণ্য আনতে পারবেন না। দরকারে পুলিশের সঙ্গে যোগাযোগ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *