West Bengal govt gives permission to reality shows and outdoor shooting

রিয়্যালিটি শো ও সিনেমার আউটডোরে ছাড়

কলকাতা পশ্চিমবঙ্গ

মাত্র ৩৫ জন সদস্য নিয়ে শুটিংয়ের অনুমতি দিয়েছিলো রাজ্য সরকার। যদিও সেই সময় আউটডোর শুটিংয়ের (Outdoor shooting) অনুমতি দেয়নি সরকার।

নিজস্ব সংবাদদাতা: ধীরে ধীরে কাজের জায়গা পূর্বের অবস্থাতে পৌঁছাচ্ছে। ভাইরাসের দাপট রাজ্যে জারি আছে। আছে লকডাউন আনলকের মাপা বিধিনিষেধ। লকডাউনের পরে ধারাবাহিকের শুটিং শুরু হয়। কিন্তু বন্ধ ছিল রিয়্যালিটি শোয়ের শুটিং। মাত্র ৩৫ জন সদস্য নিয়ে শুটিংয়ের অনুমতি দিয়েছিলো রাজ্য সরকার। যদিও সেই সময় আউটডোর শুটিংয়ের (Outdoor shooting) অনুমতি দেয়নি সরকার।

পরিস্থিতি পাল্টাতে টলিপাড়ার আর্টিস্ট ফোরাম, ফেডারেশন, প্রোডিউসার গিল্ডের সদস্য, ইমপার সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে প্রযোজক পক্ষের অনুরোধে উপস্থিতির সংখ্যাটি বাড়িয়ে ৪০ করলেন মুখ্যমন্ত্রী। ধারাবাহিক ও রিয়্যালিটি শো–এর ক্ষেত্রে এই নিয়ম মেনে শুটিং করতে হবে।

West Bengal govt gives permission to reality shows and outdoor shooting
West Bengal govt gives permission to reality shows and outdoor shooting

করোনা সতর্কতার জন্যেই এই সংখ্যাটা বাড়ানো সম্ভব নয়। স্বাস্থ্যবিধি মেনে শুটিং করার কথা তিনি বলেছেন। শিল্পী, কলাকুশলীদের জন্যে ২৫ লাখ টাকার জীবনবিমা চালু করার জন্য প্রযোজক, চ্যানেলকর্তা ও শিল্পী, কলাকুশলীদের সংগঠনকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। রাজ্যের বিভিন্ন জায়গায় থাকা সিনেমা হলগুলিকে বাঁচাতে কর ও বিদ্যুৎ বিলে ছাড়ের দাবি জানানো হয়।

[ আরো পড়ুন ] ধর্মতলায় হবে না ২১শের সভা – ভার্চুয়াল ভাষণ বুথে স্মরণ

আসলে কেন্দ্র অনুমতি না মিললে, সিনেমা হল খোলা সম্ভব না। রাজ্য সরকার বর্তমান আর্থিক পরিস্থিতিতে কর বা বিদ্যুতে ছাড় দিতে অক্ষম। কিন্তু ঘূর্ণিঝড় আমফানে কোনও সিঙ্গল স্ক্রিন সিনেমা হল ক্ষতিগ্রস্ত হলে, প্রয়োজনীয় সাহায্যের জন্য রাজ্যের কাছে আবেদন করা যেতে পারে। ওয়েব সিরিজ বা ওটিটি প্ল্যাটফর্ম নিয়ে একটি কমিটি তৈরি করবেন মুখ্যসচিব। পরমব্রত চট্টোপাধ্যায়, রাজ চক্রবর্তীদের নিয়ে রাজীব সিনহার নেতৃত্বে তৈরি হবে বিশেষ কমিটি। টেকনিশিয়ানদের স্কিল ডেভেলপমেন্টের জন্য ইনস্টিটিউট তৈরি পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *