West Bengal Govt Transfers Health Secretary Vivek Kumar Due to COVID-19 Numbers

রাজ্যের খাদ্যসচিবের পর স্বাস্থ্যসচিব বদল

কলকাতা পশ্চিমবঙ্গ

খাদ্যদপ্তরের পর এবার সরানো হল স্বাস্থ্যসচিব বিবেক কুমারকে (Health Secretary Vivek Kumar)। নতুন স্বাস্থ্যসচিব করা হয়েছে নারায়ণ স্বরূপ নিগমকে, …

করোনা নিয়ে বেশ চাপে আছে নবান্ন। কলকাতাতে সংক্রমণের মাত্রা দ্রুত হরে বাড়ছে। এরমধ্যে দ্বিতীয় গুরুত্বপূর্ণ দফতরের সচিব বদল করল রাজ্য সরকার। খাদ্যদপ্তরের পর এবার সরানো হল স্বাস্থ্যসচিব বিবেক কুমারকে (Health Secretary Vivek Kumar)। নতুন স্বাস্থ্যসচিব করা হয়েছে নারায়ণ স্বরূপ নিগমকে, যিনি এতদিন পরিবহণ সচিব ছিলেন। এর আগে রেশন তথা গণবন্টন ব্যবস্থার অনিয়ম ও প্রশাসনিক ব্যর্থতার জন্য খাদ্য সচিব পদ থেকে মনোজ আগরওয়ালকে সরিয়ে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে।

COVID-19 Numbers in Bengal
COVID-19 Numbers in Bengal

কলকাতায় বাড়ল ১২টি কনটেনমেন্ট জোনআরও জানতে ক্লিক করুন …

রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা:

যদিও রাজনৈতিক মহলের মতে, রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা নিয়ে বিরোধীদের একাধিক অভিযোগ ও হাসপাতালে অব্যবস্থার অভিযোগ এসেছে। এরসাথে স্বাস্থ্যকর্মীদের অসন্তোষের জন্যই স্বাস্থ্যসচিবকে সরানো হয়েছে। চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় পর্যাপ্ত পিপিই-মাস্ক-এর অভাব , একাধিক হাসপাতালে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের সংক্রমণ হওয়া এবং কোয়ারেন্টাইনে চলে যাওয়ার মতো অনভিপ্রেত ঘটনা সামনে এসেছে। রাজ্যে এখনও করোনায় মৃত্যুর সংখ্যা ১১৮ ও আক্রান্তের সংখ্যা ২০০০ ছাড়িয়েছে।

কলকাতায় ধর্মের উর্দ্ধে মানবিকতা, মসজিদে কোয়ারান্টাইন সেন্টার – আরও জানতে ক্লিক করুন …

নারায়ণ প্রসাদ নিগম:

এই স্বাস্থ্য সচিবের সঙ্গে অনেক বিষয়ে শাসকদের মতান্তর হচ্ছিল। কোভিড আক্রান্তের মৃত্যুর কারণ নির্ধারণের জন্য অডিট কমিটি গঠন, বুলেটিনের ছক ও নকশা বদল করা ইত্যাদি বিষয়ে অসন্তোষ তৈরী হয়েছে। বিবেক কুমারকে স্বাস্থ্য দফতরের সচিবের পদ থেকে সরিয়ে পরিবেশ দফতরের প্রধান সচিব করা হল। এতদিন পরিবেশ দফতরের সচিব পদের দায়িত্বে থাকা প্রভাত কুমার মিশ্রকে আনা হলো পরিবহণ দফতরের প্রধান সচিব করে। আবার পরিবহণ দফতরের সচিব নারায়ণ প্রসাদ নিগমকে স্বাস্থ্য দফতরের প্রধান সচিবের দায়িত্ব দেওয়া হল।

পশ্চিমবঙ্গের করোনা আক্রান্তের সংখ্যায় হঠাৎই ব্যাপক পরিবর্তন এসেছে । করোনা পজিটিভ ও মৃত্যুর সংখ্যা প্রায় তিনগুন বৃদ্ধি পেয়েছে, যা রাজ্যের কাছে চিন্তার বিষয় । যদিও অনেকে মনে করছেন, আগের তুলনায় কোভিড ১৯ পরীক্ষা বেশি হওয়ায়, আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে । কিন্তু, করোনা মৃত্যুর সংখ্যা ভাবাচ্ছে মমতা সরকারকে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *