West Bengal sports minister Laxmi Ratan Shukla resigns from Mamata Banerjee cabinet

মন্ত্রিত্ব থেকে সরে দাঁড়ালেন লক্ষ্মীরতন শুক্লা – ইস্তফা !!!

কলকাতা পশ্চিমবঙ্গ

রাজ্যের ক্রীড়া ও যুবকল্যাণ দফতরের প্রতিমন্ত্রীর পদ থেকে ইস্তফা (Laxmi Ratan Shukla resigns) দিয়েছেন। রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী, …

নিজস্ব সংবাদদাতা: আবার এক তৃণমূলীয় অর্ধেক পতন। মঙ্গলে লক্ষ্মী ত্যাগের ঘটনা ঘটলো। এবার মন্ত্রিত্ব ছাড়লেন বাংলার লক্ষ্মীরতন শুক্ল। আজ তিনি, রাজ্যের ক্রীড়া ও যুবকল্যাণ দফতরের প্রতিমন্ত্রীর পদ থেকে ইস্তফা (Laxmi Ratan Shukla resigns) দিয়েছেন। রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী, শুক্লার পদত্যাগপত্র গ্রহণ করেছেন বলে জানা যাচ্ছে। এই মুহূর্তে তিনি রাজনীতি থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত, নিয়েছেন। তবে বিধায়ক পদে তিনি পূর্ণ মেয়াদেই থাকতে ইচ্ছুক। রাজনীতি ছেডে় আপাতত ক্রিকেটে মন দিতে চান। তাই মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করতে চাইছেন না।

West Bengal sports minister Laxmi Ratan Shukla resigns from Mamata Banerjee cabinet
West Bengal sports minister Laxmi Ratan Shukla resigns from Mamata Banerjee cabinet

আসলে হাওড়ার তৃণমূলের হাওয়া বেশ গোলমেলে। বেশ কিছুদিন ধরেই একাধিক তৃণমূল নেতা-মন্ত্রীর মতো লক্ষ্মীরও বিজেপিতে যাওয়ার জল্পনা চলছিল। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে মন্ত্রিত্ব ত্যাগ ও হাওড়া জেলা শহর সভাপতির পদ ছেড়ে দেওয়া অবশ্যই জল্পনার বিষয়। তবে, লক্ষ্মীরতন মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন, তিনি এই মুহূর্তে অন্য কোনও দলে যাচ্ছেন না।
হাওড়া জেলা সভাপতিত্ব ছাড়তে চেয়ে তিনি সুব্রত বক্সীর কাছে চিঠি পাঠিয়েছেন। খুব সম্প্রতি হাওড়ার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়, এই লক্ষ্মীর কাজ নিয়ে প্রশ্ন তোলেন।

[ আরো পড়ুন ] আব্বাস সিদ্দিকীর সাথে আসাদুদ্দিন ওয়াইসির AIMIM

প্রসূনবাবু জানান, ‘‘সভাপতি হওয়ার পর লক্ষ্মীর সেভাবে কোনও মুভমেন্ট ছিল না। এখানে গোটা দলটা কেমন যেন হয়ে যাচ্ছে। কোনও কমিটি গঠন করেননি নতুন সভাপতি।’’ এর ঠিক ৪ দিনের মধ্যেই মন্ত্রিত্ব ও হাওড়া জেলা সভাপতি পদ থেকে ইস্তফা দিলেন লক্ষ্মীরতন। তৃণমূল নেতা সৌগত রায় বলেন, ‘‘লক্ষ্মী কোনও দিন এসব বিষয়ে কিছু বলেননি। দলের মধ্যে কোনও সমস্যা হচ্ছিল কি না, সে বিষয়েও কিছু জানাননি। খোঁজ নিয়ে দেখতে হবে ঠিক কী সমস্যা হচ্ছিল। তবে ইটা খুব দুঃখজনক ঘটনা। ও ভালো ক্রিকেটার ও ভালো মানুষ।’’

[ আরো পড়ুন ] বাংলার বিধানসভা নির্বাচনে ১০০ আসনে প্রার্থী দেবে শিবসেনা

এদিকে হাওড়া জেলা তৃণমূলের চেয়ারম্যান অরূপ রায়, লক্ষ্মীর পদত্যাগের খবর জানেন না। গেরুয়া শিবির গতকালের ‘শোভন এপিসোড‘ ভুলে আজকের এই ভাঙ্গন দেখতে মশগুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *