West Bengal will Get 22 More Coronavirus Hospitals for Each Districts

Coronavirus Hospitals: সব জেলাতে করোনা হাসপাতাল

কলকাতা

রাজ্যের ২২ জেলায় ২২টি নভেল করোনা হাসপাতাল (Coronavirus Hospitals) তৈরি হবে। এতে কলকাতার উপর চাপ শুধু কমবে না, গোটা রাজ্য থেকেই এর …

দেশে করোনা মোকাবিলায় অগ্রণী ভূমিকা নিচ্ছে পশ্চিমবঙ্গ। মারণ ভাইরাসে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা অনেকটাই নিয়ন্ত্রণে। এরই মাঝে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলো রাজ্যের স্বাস্থ্য দপ্তর। আগামীর পরিস্থিতি সামাল দিতে নবান্ন খুব ভালো পথ নিয়েছে। রাজ্যের ২২ জেলায় ২২টি নভেল করোনা হাসপাতাল (Coronavirus Hospitals) তৈরি হবে। এতে কলকাতার উপর চাপ শুধু কমবে না, গোটা রাজ্য থেকেই এর মোকাবিলা করা সম্ভব হবে। স্বস্তি ফিরবে সাধারণ মানুষের মধ্যে। এর সাথে তৈরি কলকাতা মেডিক্যাল কলেজ। সুপার স্পেশ্যালিটি এই বিল্ডিংয়ে তিনশোটি আইসোলেশন বেড তৈরি হয়ে গিয়েছে।

North Bengal Medical College and Hospital
North Bengal Medical College and Hospital

রাজ্যের সব জেলার প্রশাসন এবং সিএমওএইচ অর্থাৎ জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের কাছে নির্দেশ পাঠানো হয়েছে। সেই জেলার কোন হাসপাতালকে ‘করোনা হাসপাতালে’ রূপান্তরিত করা প্রয়োজন এবং সেখানকার সার্বিক পরিস্থিতি কিরকম সে বিষয়ে পূর্ণাঙ্গ রিপোর্ট পাঠানোর জন্য বলা হয়েছে। আগামীতে রিপোর্ট পেতে আরো সুবিধা আনার ব্যবস্থা করা হবে। অন্যান্য রুগীদের থেকে একেবারে আলাদা হে এই চিকিৎসা কেন্দ্র। টেনে এইমুহূর্তে বিভিন্ন হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অথবা করোনা সন্দেহে ভর্তি হওয়ার চাপ বাড়লে, সেখান থেকে রোগীদের দ্রুত আনা হবে কলকাতার মেডিক্যাল কলেজ হাসপাতালে।

রাজ্য ক্ষতিপূরণ পাচ্ছে ১০৯০.৬৮ কোটি – আরও জানতে ক্লিক করুন …

এখানে আপতত ৩০০টি আইসোলশন বেড তৈরি করা হয়েছে। ক্রমে তা বাড়ানো হবে বলে জানা যাচ্ছে। রাজ্যের সরকারি হাসপাতালগুলি কতটা প্রস্তুত রয়েছে, তা খতিয়ে দেখতে সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ‘সারপ্রাইজ ভিজিট’ করেন। হাসপাতালের সুপার ইন্দ্রনীল বিশ্বাস-সহ পদস্থ আধিকারিকদের সঙ্গে আলাদা করে তিনি কথা বলেন। এদিকে স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানান, “সব জেলা থেকে তথ্য চেয়ে পাঠানো হয়েছে। কোন হাসপাতালে তাঁরা করতে চান তাও জানাতে বলা হয়েছে।”দ্রুত রাজ্যের ২২টি জেলাতে আধুনিক সরঞ্জামে তৈরী হবে করোনা মোকাবিলার আলাদা হাসপাতাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *