Zakir Naik Loosing Malaysian Residency

Zakir Naik: এবার মহা সমস্যায় মালয়েশিয়ায়

কলকাতা

Zakir Naik: মালয়েশিয়ার কোটা বারু শহরে এক আলোচনা সভায় ভারতের মুসলমানদের সঙ্গে মালয়েশিয়ার হিন্দুদের অবস্থান তুলনা করেন।

বিতর্কিত ধর্ম প্রচারক জাকির নায়েকের (Zakir Naik) খারাপ মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদের ঝড় উঠেছে মালয়েশিয়ায়। মালেশিয়ার ন্যাশনাল পেট্রিওটস অ্যাসোসিয়েশন জানিয়েছে, মালয়েশিয়দের উষ্কানিমূলক বক্তব্য বন্ধ করুক জাকির নায়েক। তারসাথে জাকির নায়েককে মালয়েশিয়া থেকে বের করে দেওয়ার দাবি উঠেছে। জাকির নায়েক, মালয়েশিয়ার কোটা বারু শহরে এক আলোচনা সভায় ভারতের মুসলমানদের সঙ্গে মালয়েশিয়ার হিন্দুদের অবস্থান তুলনা করেন। সেখানে তিনি জানান, ভারতে মুসলমানরদের তুলনায় মালয়েশিয়ায় হিন্দুরা ১০০ শতাংশের বেশি সুযোগ-সুবিধা ভোগ করছে।

দ্বিতীয় বারের মতো জবানবন্দি দেওয়ার জন্য তাকে ডেকেছে মালয়েশিয়া পুলিশ। মালয়েশিয়ার সিআইডির পরিচালক দাতুক হুজির মোহাম্মদ একথা জানিয়েছেন। মালয়েশিয়া পুলিশের সদর দফতরে দেখা করার কথা আছে এই বিতর্কিত জাকির নায়েকের। পেনাল কোড ৫০৪ ধারা অনুযায়ী, তার জবানবন্দি নেওয়া হবে। মালয়েশিয়ায় বসবাসরত ভারতীয় হিন্দু এবং চীনাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন তিনি। ধর্মের নামে মানুষকে বিভ্রান্ত করতে তার জুড়ি মেলা ভার। জাকির নায়েক যেখানেই যাননা কেন বিতর্ক তার পিছনেই চলাফেরা করে ।

এই জাকির নায়েকের বক্তব্যের কড়া নিন্দা করেন মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারান। তিনি জানান, মালেশিয়ায় বিভিন্ন ধর্মের মানুষ থাকেন। তাদের মধ্যে বিভেদ ছড়াচ্ছে জাকির নায়েক। জাকিরের বিরূদ্ধে এর আগেও বেশ কয়েকবার হিন্দু-মুসলিম বিভেদ ছড়ানোর চেষ্টা করেছেন। মালয়েশিয়া থেকে জাকিরকে বিতাড়িত করার চেষ্টা করবেন বলে জানান তিনি।এখন পর্যন্ত জাকির নায়েকের বিরুদ্ধে ১১৫টি অভিযোগ দায়ের করা হয়েছে। এসব অভিযোগের ভিত্তিতে তদন্তও শুরু করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *