Metro and local train service will remain closed till 31st July in West Bengal

রাজ্যে ৩১শে জুলাই পর্যন্ত বন্ধ লোকাল-মেট্রো রেল

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

পশ্চিমবঙ্গে আগামী ৩১শে জুলাই পর্যন্ত কোনো লোকাল ও মেট্রো রেল (Metro and local train) পরিষেবা চালু করা হবে না। কষ্ট হলেও বিকল্প উপায়ে কাজের …

নিজস্ব সংবাদদাতা: রাজ্যে সুস্থতার সাথে বাড়ছে সংক্রমণের ব্যাপ্তি। কাজের জায়গা অনেকটাই খুলেছে। তবু আতঙ্ক কমছে না। সেই কারণেই রাজ্যে লকডাউনের মেয়াদ বৃদ্ধি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে সর্বদল বৈঠক শেষে তিনি একথা জানান। পশ্চিমবঙ্গে আগামী ৩১শে জুলাই পর্যন্ত কোনো লোকাল ও মেট্রো রেল (Metro and local train) পরিষেবা চালু করা হবে না।

[ আরো পড়ুন ] এখনই ভোট হলে জিতবে তৃণমূল শুরু হয়েছে জোটের অঙ্ক

কষ্ট হলেও বিকল্প উপায়ে কাজের জায়গাতে পৌঁছাতে হবে। লকডাউন চললেও সামাজিক দূরত্ববিধি মেনে জুলাইয়ের প্রথম সপ্তাহে উচ্চ মাধ্যমিকের বাকি ৩টি পরীক্ষা নেওয়া হবে। তবে স্কুল ও অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস নেওয়া হবে না। কোনও রকম পরীক্ষা নেওয়া হবে না। গত ৮ই জুন থেকে রাজ্যে বিভিন্ন সরকারি ও বেসরকারি অফিস খুলতে শুরু করেছে। লোকাল ট্রেন ও মেট্রো না চলায় ব্যাপক সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা।

Metro and local train service will remain closed till 31st July in West Bengal
Metro and local train service will remain closed till 31st July in West Bengal

এর পাশে ভাড়া না বাড়ায় রাস্তায় বাস নামাতে রাজি নন বাস কর্তৃপক্ষ। ফলে সময় মেনে অফিস পৌঁছতে দেরি হচ্ছে। ফলে লোকাল ট্রেন চালু করার দাবি তোলেন নিত্যযাত্রীরা। কিন্তু পরিস্থিতি বুঝে, এই আবেদনে সাড়া দিলেন না রাজ্য সরকার।

[ আরো পড়ুন ] কলকাতায় ঘরে ঢুকে যুবকের গুলিতে খুন তরুণী

এবছরের উচ্চ মাধ্যমিকের বাকি থাকা তিনটি পরীক্ষা আগামী ২, ৬ ও ৮ই জুলাই হওয়ার কথা। এই পরীক্ষা নিয়ে শিক্ষামন্ত্রী পরে বিস্তারিত ভাবে জানাবেন। আসলে সিবিএসই-র দ্বাদশের পরীক্ষা বাতিল নিয়ে আজ বৃহস্পতিবার, সুপ্রিম কোর্টে একটি মামলার শুনানি হবে। সেই গুরুত্বপূর্ণ মামলার রায়ের অপেক্ষায় আছে রাজ্য সরকার। প্রয়োজনে পূর্বের নির্দেশিকা পরিবর্তন হতে পারে। এই মুহূর্তে ভাইরাসের বিরুদ্ধে লড়াই করা প্রধান বিষয় হয়ে দাঁড়িয়েছে নবান্নের কাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *