19 Ration Dealers Arrested in West Bengal for Corruption

Ration Dealers Arrested: দুর্নীতির অভিযোগে ১৯ রেশন ডিলার গ্রেফতার

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

বিভিন্ন রকম দুর্নীতির অভিযোগে রাজ্যের ১৯ জন রেশন ডিলারকে গ্রেফতার (Ration Dealers Arrested) করা হয়েছে। খনও পর্যন্ত ২৭১ জন রেশন ডিলারকে …

পরিস্থিতি সামাল দিতে কড়া সিদ্ধান্ত নিতে হলো নবান্নকে। গত কয়েক সপ্তাহ ধরে রাজ্যের বিভিন্ন জায়গাতে রেশনের বিতরণ নিয়ে সমস্যা তৈরী হয়েছে। গ্রামের মানুষের সাথে সরব হয়েছে বিরোধী শিবির। দুর্নীতির অনেক উদাহরণ সামনে এসেছে। অবশেষে তা সঠিক উপায়ে দমন করতে এগিয়ে এসেছে রাজ্যের প্রশাসন। বিভিন্ন রকম দুর্নীতির অভিযোগে রাজ্যের ১৯ জন রেশন ডিলারকে গ্রেফতার (Ration Dealers Arrested) করা হয়েছে। খনও পর্যন্ত ২৭১ জন রেশন ডিলারকে শোকজ করা হয়েছে।

উইকিপিডিয়ায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী দিলীপ ঘোষ! – আরও জানতে ক্লিক করুন …

খাদ্যমন্ত্রীর কাছে অভিযোগ:

আসলে পর্যাপ্ত খাদ্যশস্য পেলেও বেশ কিছু ডিলাররা প্রান্তিক মানুষের কাছে তা পৌঁছে দেননি। খুব সহজেই দুর্নীতি করে তা বিক্রি করেছেন খোলা বাজারে। ফলে নানা জায়গায় মানুষ একজট হয়ে বিক্ষোভ দেখিয়েছে। বিরোধিতার মনোভাব হয়েছে সরকারের সম্পর্কে। কিন্তু এই সকল রেশন ডিলারদের দাবি, শাসকদলের নেতাদের বখরা দিতেই বেশ খানিকটা পণ্য পাচার চলে যাচ্ছে। আর সেই পণ্য ত্রাণ হিসাবে বিলি করে নাম কিনছেন তৃণমূল নেতারা। গত মাসে খাদ্যমন্ত্রীর কাছে অভিযোগ জানিয়েছিলেন রেশন ডিলাররা।

রেশন নিয়ে রণক্ষেত্র মুর্শিদাবাদ – আরও জানতে ক্লিক করুন …

খাদ্যমন্ত্রী জোত্যিপ্রিয় মল্লিক বলেন:

রাজ্যের ভারপ্রাপ্ত খাদ্যমন্ত্রী জোত্যিপ্রিয় মল্লিক বলেন “সাধারণ মানুষের যাতে দুর্ভোগ না হয় তার জন্য লকডাউনের সময়ে বিনামূল্যে রেশন দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই সুযোগে রেশন ডিলাররা দুর্নীতি করলে কাউকে ছেড়ে দেওয়া হবে না। দোষ প্রমাণ হলে লাইসেন্সও বাতিল হতে পারে।” জানা যাচ্ছে ৯ লাখ মেট্রিক টন চাল দরকার তিন মাসের জন্য। কিন্তু মাত্র ৩ লাখ মেট্রিক টন চাল পেয়েছে রাজ‍্য। এদিকে ডাল প্রয়োজন প্রতি মাসে সাড়ে ১৪ হাজার মেট্রিক টন। কিন্যু মিলেছে মাত্র চার হাজার মেট্রিক টন। সমান বন্টন কি করেই বা সম্ভব! তার উপর আবার আছে পুকুর চুরি।

ত্রাণ নিয়ে রণক্ষেত্র বসিরহাট — যুবকের মাথায় গুলি – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *