54 more passenger trains service resumes from today in West Bengal

আজ থেকে চালু ৫৪টি প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

পশ্চিমবঙ্গ থেকে চলবে ৫৪টি নন-সাবার্বান প্যাসেঞ্জার ট্রেন (54 more passenger trains) চালু হলো। পূর্ব রেলের পক্ষ থেকে জানানো …

নিজস্ব সংবাদদাতা: সংক্রমণের আবহ এখনো সেভাবে কাটেনি। তবু পরিবহনে মানুষের প্রয়োজন বাড়ছে। শুরু হয়েছে ট্রেন। আসলে পরিস্থিতির চেইপ, দূরের জেলাগুলি থেকে প্যাসেঞ্জার ট্রেন চলাচল বন্ধ রাখা ছিল। তবে, আজ থেকে সেই পরিষেবা শুরু হতে চলেছে। পশ্চিমবঙ্গ থেকে চলবে ৫৪টি নন-সাবার্বান প্যাসেঞ্জার ট্রেন (54 more passenger trains) চালু হলো। পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, ৫৪টির মধ্যে ৩০টি নন-সাবার্বান প্যাসেঞ্জার ট্রেন চলবে হাওড়া থেকে। আর বাকি আসানসোল ও মালদা ডিভিশন থেকে চলবে যথাক্রমে ২২ ও ২টি ট্রেন।

54 more passenger trains service resumes from today in West Bengal
54 more passenger trains service resumes from today in West Bengal

প্রায় আট মাস পর লোকালের পর আজ শুরু হল প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা। এর ফলে অনেক যাত্রীরা খুশি। কাজের প্রয়োজনে সঠিক সময়ে পৌঁছানো সহজ হবে। পরবর্তী সময়ে প্যাসেঞ্জার ট্রেনের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা যাচ্ছে। যাত্রীদের সম্পূর্ণ সুরক্ষাবিধি মেনে ট্রেনে সফরের আর্জি জানানো হয়। এই পরিষেবা শুরু হলে রাজ্যের মানুষ ব্যাপকভাবে উপকৃত হবেন বলে জানিয়েছে পূর্ব রেল দপ্তর। নন-সাবার্বান প্যাসেঞ্জার ট্রেন চালু না হওয়ায় এতদিন কলকাতা থেকে রেলপথে বিচ্ছিন্ন ছিলেন বহু মানুষ। লোকাল ট্রেন চালুর পর প্যাসেঞ্জার ট্রেন চালানোর দাবিতে বেশ কিছু জায়গায় বিক্ষোভ শুরু হয়েছিল।

[ আরো পড়ুন ] ‘দুয়ারে সরকার’ – গোটা রাজ্যে ২০ হাজার শিবির

রেল সূত্রে জানা যাচ্ছে, হাওড়া ডিভিশনের মধ্যে ৮টি চলবে বর্ধমান-রামপুরহাট, কাটোয়া-আজিমগঞ্জ এবং রামপুরহাট-গুমানি শাখায়, ৪টি আজিমগঞ্জ-রামপুরহাট এবং ২ ট্রেন রামপুরহাট-দুমকা-জসিডি শাখায় চলবে। অন্য দিকে আসানসোল ডিভিশনে চলবে ৮টি বর্ধমান-আসানসোল, ৪টি অন্ডাল-সাঁইথিয়া, আসানসোল-ধানবাদ, আসানসোল-জসিডি পরিষেবা মিলবে। এর সাথে ২টি চলবে অন্ডাল-জসিডি শাখায় ও মালদহ ডিভিশনে চলবে আরও ২টি ট্রেন। ফলে উত্তরবঙ্গের কাছে পৌঁছে গেল প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *