A medium magnitude earthquake hits Durgapur of West Bengal

ভূমিকম্পে কাঁপলো বহরমপুর দুর্গাপুর-সহ একাধিক এলাকা

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

আজ বুধবার সকাল ৭টা ৫৪ মিনিটে মাঝারি ভূমিকম্প অনুভূত (Earthquake hits Durgapur) হয়। রিখটার স্কেলে আজকের এই কম্পনের তীব্রতা …

নিজস্ব সংবাদদাতা: আজ সকালে বাংলার মাটি কেঁপে উঠলো। মাঝারি মাপের ভূমিকম্পে কেঁপে উঠল মুর্শিদাবাদের বহরমপুর, দুর্গাপুর ও সংলগ্ন অঞ্চল। ইউরোপীয়-ভূমধ্য সিসমোলজিক্যাল সেন্টারের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ বুধবার সকাল ৭টা ৫৪ মিনিটে মাঝারি ভূমিকম্প অনুভূত (Earthquake hits Durgapur) হয়। রিখটার স্কেলে আজকের এই কম্পনের তীব্রতা ছিল ৩.৮। জানা যাচ্ছে, এই কম্পনের উৎসস্থল হল বহরমপুর থেকে ৩০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব। আতঙ্কিত হয়ে পড়েন সেই এলাকার বাসিন্দারা। ঘর থেকে দ্রুত বেরিয়ে আসেন অনেকেই।

A medium magnitude earthquake hits Durgapur of West Bengal
A medium magnitude earthquake hits Durgapur of West Bengal

এর আগে ২১শে অগাস্ট সকালে, কম্পন অনুভূত হয়েছিল পুরুলিয়ার রঘুনাথপুর এলাকায় ৷ তবে সেই কম্পনের তীব্রতাও বেশি ছিল না ৷ আজ সকালে পশ্চিম বর্ধমানের দুর্গাপুরে ৪.১ তীব্রতার কম্পন অনুভূত হয়েছে। ওই কম্পনের উৎসস্থল ছিল দুর্গাপুর থেকে ১১০ কিমি পূর্ব-উত্তরপূর্বে, ভূপৃষ্ঠ থেকে ১০ কিমি গভীরে। জানা যাচ্ছে, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম ও পূর্ব বর্ধমানও এদিন কম্পন অনুভূত হয়েছে।

[ আরো পড়ুন ] শুভেন্দু সহ ৫ জনক ইডির নোটিশ – নারদাকাণ্ডে অস্বস্তি !

এই বছর প্রায় প্রতি মাসে নিয়ম করে ভারতের বিভিন্ন জায়গাতে ভূমিকম্প হয়েছে। তীব্রতা কম থাকলেও আতঙ্ক রয়েই গেছে। চলতি সপ্তাহে অরুণাচল প্রদেশের আনজাও জেলায় ভূমিকম্প হয়েছে। গত সোমবার রাত ৩.৩৬ মিনিটে কেঁপে ওঠে অরুণাচল প্রদেশের আনজাও। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৩.৭। এই কম্পনের ফলে কোনও ক্ষয়ক্ষতি হয়েছে বলে এখনও পর্যন্ত জানা যায়নি। তবে আজকের বাংলার এই ভূকম্পনে কোনো ক্ষতি হয় নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *