Abbas Siddique and Asaduddin Owaisi Alliance in Bengal Election 2021

আব্বাস সিদ্দিকীর সাথে আসাদুদ্দিন ওয়াইসির AIMIM

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

আব্বাস সিদ্দিকির পাশে থেকে বাংলার ভোটে লড়বে মিম। একথা স্পষ্ট ভাবে জানালেন আসাউদ্দিন ওয়েইসি (Owaisi Alliance in Bengal) …

নিজস্ব সংবাদদাতা: বাংলার বিধানসভা নির্বাচনে হাওয়া বদলে দিলো মিম। ক্রমশ কঠিন হয়ে উঠছে এবারের নির্বাচন। একাধিক দল নিজেদের জায়গা মজবুত করতে আসরে নেমে পড়েছেন। দুই ফুল ও হাত-হাতুড়ির সাথে এসে গেলো মিম। পীরজাদা আব্বাস সিদ্দিকির পাশে থেকে বাংলার ভোটে লড়বে মিম। একথা স্পষ্ট ভাবে জানালেন আসাউদ্দিন ওয়েইসি (Owaisi Alliance in Bengal)। জমে উঠলো একুশের নির্বাচনে রাজ্যে সংখ্যালঘু জোটের অঙ্ক। সিদ্দিকি ও ওয়েইসির দল একযোগে নির্বাচনে লড়াই করলে বাংলার প্রায় ৩০ শতাংশ মুসলিম ভোটে মস্ত এক প্রভাব পড়তে পারে। অনেক চেনা হিসাব এবার পাল্টে যেতে চলেছে।

Abbas Siddique and Asaduddin Owaisi Alliance in Bengal Election 2021
Abbas Siddique and Asaduddin Owaisi Alliance in Bengal Election 2021

হুগলির ফুরফুরা শরিফে হাজির হয়ে পীরজাদা আব্বাস সিদ্দিকির সঙ্গে একান্ত দীর্ঘ বৈঠক সেরেছেন ওয়াইসি। এই বৈঠক রাজ্য রাজনীতিতে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন সকলে। ওয়াইসি জানান, সংখ্যালঘুদের স্বার্থে এবার বাংলার বিধানসভা নির্বাচনে তিনি একাধিক জায়গাতে প্রার্থী দেবেন। যদিও নিজের রাজ্যে তার সংগঠন ভেঙে গিয়েছে। কিছুদিন আগে এই মিমের বেশ কিছু পদাধিকারী তৃণমূলে যোগ দিয়েছেন। তাই বাংলায় বিধানসভা নির্বাচনের আগে কিছুটা হলেও দুর্বল হয়েছে ওয়েইসির দলীয় সংগঠন। সেই কারণেই এখন মিমের লক্ষ্য, পীরজাদা আব্বাস সিদ্দিকির সংগঠন।

[ আরো পড়ুন ] বাংলার বিধানসভা নির্বাচনে ১০০ আসনে প্রার্থী দেবে শিবসেনা

জানা যাচ্ছে, পৃথক দল গঠন না করে, মিমের হয়ে রাজনীতির ময়দানে নামতে পারেন পীরজাদা ও তার অনুগামীরা। আসাদউদ্দিন ওয়াইসি আব্বাস সিদ্দিকি ছাড়াও, পীরযাদা নৌশাদ সিদ্দিকি, পীরজাদা বইজিদ সিদ্দিকির সঙ্গেও বৈঠক করেন। মিম প্রধানের সাথে বৈঠকের পরে বাম ও কংগ্রেসের সঙ্গে থেকে লড়াইয়ের আর কোনও সম্ভাবনা রইল না। তাই ২৯৪ টি আসন নয়, সংখ্যালঘু অধ্যুষিত ১৩৭ টি আসন মিম বেছে নিতে চলেছেন। আসলে বিহার নির্বাচনের পর থেকেই আসাউদ্দিন ওয়েইসির বিরুদ্ধে ‘বিজেপির বি-টিম’ হিসেবে কাজ করার অভিযোগ উঠেছে। এবার সেই অভিযোগ ভিত্তিহীন হতে চলেছে।

[ আরো পড়ুন ] নির্বাচনে বামেদের কাছে ১১০ থেকে ১১৬টি আসন চায় কংগ্রেস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *