Alapan Bandyopadhyay becomes new chief secretary o West Bengal

রাজ্যের নতুন মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায়

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

রাজ্যের নতুন মুখ্যসচিব হচ্ছেন আলাপন বন্দ্যোপাধ্যায় (Alapan Bandyopadhyay) । আজ সোমবার এই বিষয়ে এক গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি জারি করেছে নবান্ন।

নিজস্ব সংবাদদাতা: সামনেই রাজ্যের বিধানসভা নির্বাচন। ভাইরাস আবহের মধ্যেই নির্বাচনের প্রাক যুদ্ধ শুরু হয়েছে। এরই মাঝে রদবদল করা হয়েছে রাজ্য প্রশাসনে।
রাজ্যের নতুন মুখ্যসচিব হচ্ছেন আলাপন বন্দ্যোপাধ্যায় (Alapan Bandyopadhyay) । আজ সোমবার এই বিষয়ে এক গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি জারি করেছে নবান্ন। সেখানে জানানো হয়েছে, আগামী ৩০শে সেপ্টেম্বর, অবসর নিচ্ছেন বর্তমান মুখ্যসচিব রাজীব সিনহা। সেই শূন্যস্থান ভরাতে আসছেন আলাপন বন্দ্যোপাধ্যায়। ১৯৮৭–র ব্যাচের আইএএস অফিসার আলাপন বন্দ্যোপাধ্যায় রাজ্যের স্বরাষ্ট্রসচিব হিসাবে দায়িত্ব পালন করছিলেন।

Alapan Bandyopadhyay becomes new chief secretary o West Bengal
Alapan Bandyopadhyay becomes new chief secretary o West Bengal

যদিও মন্ত্রিসভার শেষ বৈঠকে রাজীববাবুকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। ভাইরাস, আমফানের মতো বিভিন্ন জটিল পরিস্থিতি সামলানোর জন্য তার প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। আলাপনবাবু রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিবদের মধ্যে সবথেকে সিনিয়র আইএএস অফিসার। দীর্ঘ প্রশাসনিক জীবনে একাধিকবার বিভিন্ন সমস্যা থেকে সরকারকে স্বস্তি দিয়েছেন। এর আগে পরিবহন, শিল্প ও রাজ্য নির্বাচন কমিশনের দায়িত্ব সামলেছেন তিনি।

[ আরো পড়ুন ] Aadhar Service: রাজ্যে আবার আধার পরিষেবা চালু হচ্ছে

মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ‘‌আমি এটা জানাতে পেরে খুব আনন্দিত হয়েছি।’‌ বর্তমান স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে রাজ্যের নতুন মুখ্যসচিব নিযুক্ত করা হল। বর্তমান অর্থ দপ্তরের সচিব হরেকৃষ্ণ দ্বিবেদিকে রাজ্যের নতুন স্বরাষ্ট্রসচিব নিযুক্ত করা হল। অন্যদিকে অর্থ দপ্তরের সচিবের দায়িত্ব পেলেন মনোজ পন্থ। আগামী ১ লা অক্টোবর থেকে দায়িত্ব নেবেন এই তিনজন। রাজ্যের বিদায়ী মুখ্যসচিব রাজীব সিনহাকে তিন বছরের জন্য ওয়েস্ট বেঙ্গল ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট কর্পোরেশনের চেয়ারম্যান করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *