Arrested LeT member Tania Parveen gives all information about their plan

লস্কর জঙ্গি তানিয়ার তথ্য উদ্বেগ বাড়াল গোয়েন্দাদের

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

পাণ্ডববর্জিত সীমান্তের এক গ্রামের মেয়ে এই তানিয়া পারভীন (LeT member Tania Parveen)। চার দেয়ালের মধ্যে থেকে সে অন্ধকার বিশ্বের সাথে হাত …

নিজস্ব সংবাদদাতা: বাদুড়িয়ার জঙ্গি তানিয়া, দেশের গোয়েন্দাদের ঘুম ছুটিয়েছে। পাণ্ডববর্জিত সীমান্তের এক গ্রামের মেয়ে এই তানিয়া পারভীন (LeT member Tania Parveen)। চার দেয়ালের মধ্যে থেকে সে অন্ধকার বিশ্বের সাথে হাত মিলিয়েছে। খুব সম্প্রতি পারভিনের বসিরহাটের বাড়ি থেকে প্রচুর নথি উদ্ধার হয়েছে। সবটাই ডিজিট্যাল ফর্মে রাখা আছে। তাকে নতুন সদস্য বাছাই করার দায়িত্ব দেওয়া হয়।

জানা যাচ্ছে, তার সাথে লস্কর ই তৈবার এক সদস্যের নিয়মিত যোগাযোগ ছিল। সেই বিপদের মানুষকে ধরতে চারটি রাজ্যে শুরু হয়েছে তল্লাশি। দেশে বড় রকম নাশকতার ছক কষেছে লস্কর ই তৈবা। এদেশে নতুন মডিউল তৈরির কাজ শুরু করেছিল লস্কর-ই-তৈবা। লস্করের নয়া এই মডিউল সম্পূর্ণ আলাদা এবং অভিনব পদ্ধতিতে তৈরি করা হচ্ছিল। এই কাজে তানিয়াকে ব্যবহার করতে চেয়েছিল।

Arrested LeT member Tania Parveen gives all information about their plan
Arrested LeT member Tania Parveen gives all information about their plan

এই মডিউলে প্রত্যেকের আলাদা কাজের দায়িত্ব দেওয়া রয়েছে। তবে একজনের কাজ অন্যজন সঠিকভাবে জানতে পারে না। ফলে সেই দলের প্রত্যেককে গ্রেফতার করতে না পারলে গোটা পরিকল্পনাটা জানা অসম্ভব।

[ আরো পড়ুন ] ৪-৫ জন জঙ্গি লুকিয়ে দিল্লিতে – জারি হয়েছে হাই অ্যালার্ট

এই তানিয়া পড়াশুনাতে যথেষ্ট ভালো। সে ৬৭ শতাংশ নম্বর দিয়ে স্নাতক হয়েছে। পিজি ডিপ্লোমা করার আগে ধরা পড়ে। এখন তাই জেলে বসে পড়াশোনা চালিয়ে যেতে চায়। রাজ্য পুলিশের নজরে আসে বেশ কয়েকটি ফোন নম্বর। তারপর শুরু হয় ফোনে আড়িপাতা।

[ আরো পড়ুন ] লাদাখে যুদ্ধের আবহে তৈরী কম্যান্ডো – অস্ত্র কেনার ছাড়পত্র

পাকিস্তানের কয়েকটি জায়গায় দুটি ফোন নম্বর থেকে মাঝে মাঝে ফোন আসে। ওই ফোন নম্বরের সূত্র ধরে ভয়েস রেকর্ড করেন গোয়েন্দারা। বাদুড়িয়া থেকে পাকিস্তান, কাশ্মীরে ঘন ঘন ফোন যায়। তানিয়া পারভিন একাধিকবার দুটি মোবাইল থেকে আইএসডি ফোন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *