BJP president JP Nadda in Kolkata and Mamata Banerjee at Bangaon

আজ কলকাতায় নাড্ডা – বনগাঁয় মতুয়ার ঘরে মমতা

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

মতুয়ার অলিন্দে বনগাঁয় (Mamata Banerjee at Bangaon) যাচ্ছেন মমতা ব্যানার্জী। ফলে এই দুই নেতৃত্বের দুই সফরকে ঘিরে নানা জল্পনা …

নিজস্ব সংবাদদাতা: সামনেই ২১-এর বিধানসভা নির্বাচন। সংক্রমণের আক্রমণকে সেভাবে আর পাত্তা দিচ্ছেন না রাজনৈতিক ব্যক্তিরা। আসন ধরে রাখতে বা আসন ছিনিয়ে নিতে তারা ছুটে চলেছেন গোটা রাজ্যে। এবারের লড়াই মূলত দুই ফুলে। ঘাস ও পদ্ম ফুল স্ট্যাটিজি ঠিক করে এগিয়ে চলেছে। আজ কলকাতায় আসছে বিজেপির শীর্ষ নেতৃত্ব যে পি নাড্ডা। একই সাথে কলকাতার বাইরে যাচ্ছেন মাননীয়া মুখ্যমন্ত্রী। আজ মতুয়ার অলিন্দে বনগাঁয় (Mamata Banerjee at Bangaon) যাচ্ছেন মমতা ব্যানার্জী। ফলে এই দুই নেতৃত্বের দুই সফরকে ঘিরে নানা জল্পনা শুরু হয়েছে।

BJP president JP Nadda in Kolkata and Mamata Banerjee at Bangaon
BJP president JP Nadda in Kolkata and Mamata Banerjee at Bangaon

গতকাল ভারত বন্ধের আবহাওয়ায় তিনি আসেন নি। তাই আজ দুপুর ১২টা নাগাদ দমদম বিমানবন্দরে নামবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। আজ ও আগামীকাল জুড়ে নাদ্দার ঠাসা কর্মসূচি আছে। বিজেপি সূত্রে জানা যাচ্ছে , আজ দুপুর ১টায় তিনি হেস্টিংসে নতুন রাজ্য নির্বাচনী কার্যালয় উদ্বোধন করবেন। তারপর ভার্চুয়ালি উদ্বোধন করবেন ৯টি জেলা কার্যালয়। দুপুর ৩টায় দক্ষিণ কলকাতায় মমতার এলাকা ভবানীপুরে “আর নয় অন্যায়” কর্মসূচিতে যোগদান করবেন। বিকেল ৪.৩৫ মিনিটে তিনি কালীঘাটে পুজো দিতে পারেন। আইসিসিআরে সাংগঠনিক বৈঠক করবেন সন্ধ্যা বেলায়। জেলার প্রতিনিধিরা, এই বৈঠকে অগ্রাধিকার পাবেন।

[ আরো পড়ুন ] লালার বিরুদ্ধে নোটিস – কয়লা কাণ্ডে সরব সিবিআই

এর পাশে জেলায় জেলাও পৌঁছাচ্ছেন মমতা ব্যানার্জী। একুশের বিধানসভা ভোটে অন্যতম ফ্যাক্টর হবে মতুয়া ভোট। ঘর সামলাতে আজ উত্তর ২৪ পরগনায় বনগাঁর গোপালনগর হাইস্কুলের মাঠে সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বনগাঁ কেন্দ্রে পরাজিত হয় তৃণমূল কংগ্রেস। এখানে ৭টির মধ্যে ৬ টি বিধানসভা কেন্দ্রে পিছিয়ে ছিল ঘাসফুল। এখন এই বনগাঁতে বিজেপির অনেকটা শক্তিবৃদ্ধি হয়েছে। সেটাই চাপে রেখেছে তৃণমূল সুপ্রিমোকে। আজকের সভায় ২ লক্ষের বেশি মানুষ আসবে বলে মনে করছেন তৃণমূল নেতৃত্ব। পশ্চিমবঙ্গে মতুয়ার সংখ্যা ৩ কোটির বেশি। নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কোচবিহার, মালদার মিলিয়ে রাজ্যে প্রায় ৭৪টি বিধানসভা কেন্দ্রে মতুয়া ভোটাররা এবারের ভোটের অন্যতম ফ্যাক্টর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *