BJP will give 75 lakh jobs in West Bengal if they wins 2021 election

বিজেপির চাকরির সুনামি – ৭৫ হাজার বুথে ৭৫ লক্ষ চাকরি !!!

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

‘চাকরি প্রতিশ্রুতি কার্ড’ (Jobs in West Bengal)নামক একটি প্রচার কর্মসূচি তৈরি করেছে রাজ্য বিজেপি। মুকুল রায় ও সৌমিত্র খাঁ এই …

নিজস্ব সংবাদদাতা: একেই বলে ভোটের হাওয়া। তবে এটা ঠিক হাওয়া নয়, আম্ফান বলা যেতে পারে। প্রতিশ্রুতির সুনামি এনে দিলেন গেরুয়া শিবির। বিধানসভা নির্বাচনের আগে এটাই সবচেয়ে ধারালো বার্তা। আগামীতে ক্ষমতায় এলে ৭৫ লক্ষ বেকারকে চাকরি দেওয়ার কথা জানিয়ে নির্বাচনী প্রচারে নামল বিজেপি নেতৃত্ব। ‘চাকরি প্রতিশ্রুতি কার্ড’ (Jobs in West Bengal) নামক একটি প্রচার কর্মসূচি তৈরি করেছে রাজ্য বিজেপি। মুকুল রায় ও সৌমিত্র খাঁ এই কার্ডটি প্রকাশ করেন। সৌমিত্র খাঁ বলেন,“আমরা রাজ্যের ৭৮ হাজার বুথে ৭৫ লক্ষ যুবকের কাছে চাকরি প্রতিশ্রুতি কার্ড নিয়ে যাব। এর মাধ্যমে চাকরিপ্রার্থীদের সাথে জনসংযোগ স্থাপন করব।”

BJP will give 75 lakh jobs in West Bengal if they wins 2021 election
BJP will give 75 lakh jobs in West Bengal if they wins 2021 election

অমিত শাহের দু’দিনের রাজ্য সফর আগামী ১৯ ও ২০ তারিখ।। আর তার আগে এবার বাংলার যুব সম্প্রদায়কে কাছে টানতে ধামাকদার অফার আনলো বিজেপি। এবার চাকরি প্রতিশ্রুতি কার্ড’ নিয়ে প্রত্যেক বাড়ি গিয়ে ৭৫ লক্ষ বেকারদের কাছে যাবেন বিজেপি কর্মীরা। সেই কার্ডে রাজ্যের চাকরি প্রার্থীদের নাম, ঠিকানা, ফোন নম্বর, শিক্ষাগত যোগ্যতা ও পছন্দের কাজ নথিভুক্ত করা হবে। এই রাজ্যে আগামী বছরে, বিজেপি ক্ষমতায় এলে আগামী ৫ বছরে সেই সব যুবকদের চাকরি দেওয়া হবে। বাংলার এই বেকারত্ব সমস্যা ঘুচিয়ে দিতে মরিয়া গেরুয়াদল।

[ আরো পড়ুন ] অশোকনগরে তেল ও গ্যাস ! পূর্বভারত কি দুবাই হতে চলেছে ?

মুকুল রায় জানান, “এখন বাংলায় মাঝে মধ্যেই শিল্প সম্মেলন হয়। কিন্তু কোনো বিনিয়োগ হয় না। সিঙ্গুরেও কিছু হয়নি। রাজ্য থেকে টাটাকে তাড়ানো ছিল সব থেকে বড় ভুল।” সৌমিত্র খাঁ জানান, “পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেছিলেন বাংলায় দু’কোটি মানুষকে চাকরি দেবেন। আমরা দেখতে চাই এই রাজ্যে কত মানুষ চাকরি পেয়েছেন। এটা জানা গেলে, রাজ্যের বর্তমান বেকারত্বের ছবিটা জানা যাবে।” কংগ্রেস ও বাম ঐক্য, একে জালিয়াতি বলছে।

[ আরো পড়ুন ] রাজ্যের সমস্ত পরিবার স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায়

তৃণমূল জানাচ্ছে, গোটা দেশে বেকারত্বের হার ২৪ শতাংশে বৃদ্ধি পেয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গে ৪০ শতাংশ বেকারত্ব কমেছে। বাকিটা বাংলার মানুষ বলবে ব্যালট বক্সে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *