Calcutta High Court Orders Rule for Durga Puja Pandal Committee

নয়া নির্দেশিকা জারি কলকাতা হাই কোর্টের – আর্জি খারিজ

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

বড় পুজোয় সদস্যের (Durga Puja Pandal Committee) উপস্থিতির সংখ্যা বাড়িয়ে ৬০ করা হয়েছে। রায় পুনর্বিবেচনা করে ঢাকিদের নো এন্ট্রি …

নিজস্ব সংবাদদাতা: পাল্টা আবেদন কাজে লাগলো না। মহামান্য কলকাতা হাইকোর্ট পুরানো সিদ্ধান্তেই অবিচল থাকলো। পুষ্পাঞ্জলি, সন্ধি পুজো ও সিঁদূর খেলায় ছাড় দিল না কলকাতা হাইকোর্ট। আসলে সংক্রমণ ঠেকাতে এই ক্ষেত্রে আগের রায় বদলানো যাবে না। তবে একটা বিষয়ে ছাড় মিলেছে। রায় পুনর্বিবেচনা করে ঢাকিদের নো এন্ট্রি জোনের ভিতরে ঢোকার নির্দেশ দেওয়া হয়েছে। সেক্ষেত্রে মাস্ক, স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলকভাবে করতে হবে। আর বড় পুজোয় সদস্যের (Durga Puja Pandal Committee) উপস্থিতির সংখ্যা বাড়িয়ে ৬০ করা হয়েছে।

Calcutta High Court Orders Rule for Durga Puja Pandal Committee
Calcutta High Court Orders Rule for Durga Puja Pandal Committee

যদিও প্রতিদিন বদল করা যেতে পারে পুজো উদ্যোক্তাদের নামের তালিকা। সকাল আটটার সময় সেই তালিকা মণ্ডপের বাইরে টাঙিয়ে দিতে হবে। মণ্ডপ দর্শনার্থী-শূন্য রাখার নির্দেশ পুনর্বিবেচনায় আবেদন পেশ করা হয় হাইকোর্টে। আজ বুধবার সেই মামলার শুনানি হয় বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে। কলকাতায় ‘ফোরাম ফর দুর্গোৎসব‘-এর পক্ষের আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় আদালতের কাছে অনুরোধ জানান, অঞ্জলি দেওয়ার জন্য সপ্তমী, অষ্টমী ও নবমীতে ধাপে ধাপে দর্শনার্থীদের মণ্ডপে ঢুকতে দেওয়া হয়।

[ আরো পড়ুন ]   তৎপরতা তুঙ্গে মাধ্যমিক পরীক্ষার – পুজোর ছুটি বাতিল

লালবাজারের কর্তারা ডিসিদের জানিয়ে দেন, আদালতের নির্দেশ মানা হচ্ছে কি না, সে বিষয়ে সতর্ক নজর রাখতে হবে। তবে আদালতের রায়ের প্রেক্ষিতে নবান্ন, মণ্ডপ নিয়ে কোনও সংশোধিত নির্দেশিকা জারি করেনি। এছাড়া পুজোয় সমস্ত নির্দেশিকা মানা হচ্ছে কিনা, সে বিষয়ে রাজ্য পুলিশের ডিজিকে হলফনামা জমার নির্দেশ দেওয়া হয়েছে। হাই কোর্টের ডিভিশন বেঞ্চ, কেরলের ওনামের পর সংক্রমণ বৃদ্ধির প্রসঙ্গ এনেছে। সেই কারণেই আগের নির্দেশিকা পরিবর্তিত হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *