Change in HS Exam Update in West Bengal

HS Exam Update: সূচি বদলে বাকি HS পরীক্ষা জুলাইয়ে

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

আগের সিদ্ধান্ত অনুসারে ২৯শে জুন হচ্ছে না উচ্চ মাধ্যমিক পরীক্ষা (HS Exam Update)। আজ মঙ্গলবার একথা জানিয়ে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি …

পূর্ব নির্ধারিত সূচি পাল্টানো হলো। আগের সিদ্ধান্ত অনুসারে ২৯শে জুন হচ্ছে না উচ্চ মাধ্যমিক পরীক্ষা (HS Exam Update)। আজ মঙ্গলবার একথা জানিয়ে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি বলেন, “২৯শে জুন হচ্ছে না উচ্চ মাধ্যমিকের বাকি তিনটি পরীক্ষা। তার বদলে বাকি তিনটি পরীক্ষা হবে ২,৬ ও ৮ই জুলাই। কোনদিন কোন পরীক্ষা জানাবে সংসদ।”

আসলে গত মাসে তিন পরীক্ষার সম্ভাব্য তারিখ ঘোষণা করেছিলেন তিনি। রাজ্যের উচ্চমাধ্যমিক পরীক্ষা লকডাউনের জন্য মাঝপথে স্থগিত রাখা হয়। সংক্রমণ রুখতেই দ্রুত এই সিদ্ধান্ত নেন রাজ্যের শিক্ষামন্ত্রী। সেখানে বলা হয়েছিল ২৯শে জুন হবে প্রথম পরীক্ষা। কিন্তু আজ পার্থবাবু স্পষ্ট ভাবে জানান, ঐদিন কোনও পরীক্ষা হচ্ছে না।

Education Minister of Bengal Partha Chatterjee
Education Minister of Bengal Partha Chatterjee

এর মধ্যে কেন্দ্রীয় সরকার পঞ্চম দফার লকডাউন ঘোষণা করা হয়েছে। সেই গাইডলাইনে বলা হয়েছে, ৩০শে জুন পর্যন্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মাদ্রাসা বন্ধ থাকবে। ফলে স্পষ্ট হয়ে যায়, ২৯শে জুনের দিন উচ্চমাধ্যমিকের জন্য রাজ্য সরকার ঘোষিত দিন বাতিল করতে হবে। পরীক্ষার থেকেও গুরুত্বপূর্ণ মানুষের জীবন।

ঝাড়খণ্ডে পৌঁছেছে পঙ্গপালের দল, এবার বাংলায় প্রবেশ – আরও জানতে ক্লিক করুন …

ঘরবন্দি মানুষ আপ্রাণ চেষ্টা করছে নিরাপদ দূরত্ব বজায় রেখে ভাইরাসের কবল থেকে রেহাই পেতে। বিভিন্ন জায়গা থেকে অভিযোগ ও সরকার কাছে দাবি জানানো হয় যে, ট্রেন ,বাস না থাকায় কনটেইনমেন্ট জোনে যদি পরীক্ষা কেন্দ্র হয়, তাহলে কীভাবে পরীক্ষা হবে ২৯শে জুন।

এমনকি শিক্ষক সংগঠনের পক্ষ থেকেও এমন দাবি উঠেছে। সেটাকে মেনেই সূচি বদলানো হয়েছে। এদিকে মাধ্যমিকের খাতা দেখা শেষ হয়েছে। তাই লকডাউন উঠলেই মাধ্যমিকের ফলপ্রকাশ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *