COVID safe home in Barasat and Diamond Harbour

ডায়মন্ডহারবার ও বারাসাতের স্টেডিয়ামে “সেফ হোম”

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

বারাসত স্টেডিয়ামে ৫০ শয্যার ‘সেফ হোম” (COVID safe home) তৈরি করছে পুরসভা। সেফ হোমে উপসর্গহীন করোনা আক্রান্তদের রাখা হবে। আজ বুধবার …

নিজস্ব সংবাদদাতা: পশ্চিমবঙ্গে করোনার দাপট বেড়েই চলেছে। কলকাতার সাথে দুই ২৪ পরগণাতে সংক্রমণ উদ্বেগের জায়গাতে দাঁড়িয়ে। নতুন করে সপ্তাহে দুই দিন লকডাউন করা হচ্ছে। সরকারি হাসলপাতালে বেড পাওয়া ভাগ্যের বিষয়। বেসরকারি হাসপাতালে মাত্রাতিরিক্ত খরচ। করোনার চিকিৎসায় বারাসতে দ্বিতীয় কোভিড হাসপাতাল চায় স্বাস্থ্য দপ্তর। বারাসত স্টেডিয়ামে ৫০ শয্যার ‘সেফ হোম” (COVID safe home) তৈরি করছে পুরসভা। সেফ হোমে উপসর্গহীন করোনা আক্রান্তদের রাখা হবে। আজ বুধবার থেকে চালু হচ্ছে বারাসাতের এই “সেফ হোম”।

COVID safe home in Barasat and Diamond Harbour
COVID safe home in Barasat and Diamond Harbour

উত্তরের সাথে এগিয়ে চলেছে দক্ষিণ ২৪ পরগনা। রাজ্য স্বাস্থ্য দপ্তরের নির্দেশে ডায়মন্ড হারবার এসডিও গ্রাউন্ডের স্টেডিয়ামের হলঘরে আপাতত ১০০ শয্যাবিশিষ্ট ‘কোভিড সেফ হোম’ চালু হয়েছে। তবে ভবিষ্যতে বেডের সংখ্যা ২৫০ করা হবে। ডায়মন্ড হারবার মহকুমার ডায়মন্ড হারবার পুরসভা এলাকা-সহ দু’টি ব্লক। ফলতা, কুলপি, মন্দিরবাজার, মগরাহাটের দু’টি ব্লক ও মথুরাপুরের দু’টি ব্লক এলাকার সমস্ত উপসর্গহীন ও মৃদু উপসর্গযুক্ত থাকবেন এই ‘সেফ হোমে”। সমস্ত করোনা আক্রান্তকে হোম আইসোলেশনের নির্দেশ দেওয়া হচ্ছে।

[ আরও পড়ুন ] দিল্লি গেলেন একাধিক বং-বিজেপি-নেতারা – শাহর সঙ্গে বৈঠক

কলকাতায় ইডেনগার্ডেন ও নিক্কোপার্ক আগেই করোনার জন্য ছেড়ে দেওয়া হয়েছে। এরসাথে কসবার গীতাঞ্জলি স্টেডিয়াম ও যাদবপুরের কিশোর ভারতী স্টেডিয়াম ‘সেফ হোম’ করা হচ্ছে। মৃদু উপসর্গ ও সামান্য জ্বর থাকলে এখানে রাখা হবে। এখানে ডাক্তাররা দু’বার যাবেন ও দেখাশোনা করবেন। সকলেই ঘরের খাবার খেতে পারবেন। হাসপাতালের বেড রাখা হচ্ছে শুধুমাত্র গুরুতর অসুস্থদের জন্য।

[ আরও পড়ুন ] ৫ই আগস্ট রাম মন্দিরের ভূমি পুজো – ভীতে 40kg রূপোর পাত

বারাসাত স্টেডিয়ামের দুটি ড্রেসিং রুম এবং একটি বড় হলঘরকে সাজানো হচ্ছে। দু’টি ড্রেসিংরুমে ৪২ জন পুরুষ আক্রান্তকে রাখা হবে। আর হলঘরে থাকবেন দশ জন মহিলা। পুরুষদের জন্য তিনটি ও মহিলাদের জন্য দুটি স্থায়ী শৌচালয় আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *