Election commission getting ready for West Bengal Assembly Election 2021

বিধানসভা ভোট নিয়ে ভাবনা – পজিটিভদের আলাদা বুথ

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

দেশের বিভিন্ন রাজ্যে বিধানসভা নির্বাচনের (Bengal Assembly Election 2021) প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। এমন পরিস্থিতিতে সঠিক ভাবে নির্বাচন …

নিজস্ব সংবাদদাতা: দেশের সার্বিক পরিস্থিতি ঠিক নেই। প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে ভাইরাসের সংক্রমণ। কিন্তু গণতান্ত্রিক দেশের প্রধান বিষয় হলো নির্বাচন। সামনেই পশ্চিমবঙ্গে বিধানসভা ভোট। দেশের বিভিন্ন রাজ্যে বিধানসভা নির্বাচনের (Bengal Assembly Election 2021) প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। এমন পরিস্থিতিতে সঠিক ভাবে নির্বাচন সম্পন্ন করে প্রধান বিষয় ধর দাঁড়িয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে গোটা প্রক্রিয়া করতে নানা পদক্ষেপ নিচ্ছে নির্বাচন কমিশন। তাছাড়া নির্বাচন ক্রমশ পিছিয়ে যাবে। রাজ্যের পরিস্থিতি কঠিন হতে থাকবে।

Election commission getting ready for West Bengal Assembly Election 2021
Election commission getting ready for West Bengal Assembly Election 2021

জানা যাচ্ছে, কোভিড রোগীদের জন্য প্রত্যেক জায়গাতে আলাদা পোলিং বুথ রাখা হবে। আর রাজনৈতিক নেতারা নির্বাচনী প্রচারে বার হলে, সভাস্থলে যাতে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। একটা নির্দিষ্ট দূরত্বে মানুষের বসার ব্যবস্থা করতে হবে। আগামী অক্টোবর ও নভেম্বর মাসে বিহারে বিধানসভা নির্বাচন। আগামী ২০শে সেপ্টেম্বর এই নির্বাচনের সময় স্থির করা হবে। তার আগে করোনা পরিস্থিতিতে নির্বাচন কী ভাবে সম্ভব, তা নিয়ে চিন্তিত নির্বাচন কমিশনের আধিকারিকরা। এর পরপরই এই রাজ্যের বিধানসভা নির্বাচন। তৃণমূল ও বিজেপির জোরদার লড়াই।

[ আরো পড়ুন ]  পুরসভা Group-D সমতুল পদে ৮৫৮ জনকে নিয়োগ করবে

একটা সূত্রে জানানো হচ্ছে, কোভিড রোগীদের জন্য পিপিই পরিহিত প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মীরা মোতায়েন থাকবেন প্রত্যেক নির্বাচনী কেন্দ্রে। বুথের সংখ্যা প্রায় ৫০ শতাংশ বাড়ানো হতে পারে। সভাস্থলে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি, স্থানীয় প্রশাসনের হাতে ছেড়ে দিতে পারে কমিশন। তবে নির্দিষ্ট দূরত্ব অনুযায়ী দাগ কেটে দেওয়া হতে পারে। আর পরিস্থিতি ও প্রয়োজন বুঝে ডিজিটাল প্রচারের অনুমতি দিতে পারে কমিশন। সেক্ষেত্রে বিপদের সম্ভাবনা অনেকটাই কমে যাবে।

[ আরো পড়ুন ] আগামী ১লা সেপ্টেম্বর রাজ্যে পালিত হবে “পুলিশ দিবস”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *