Final chargesheet of Saradha scam will be submitted before Durga Puja 2020

পুজোর আগেই সরদার চূড়ান্ত চার্জশিট ! – মামলার সাক্ষী IPS

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

আসছে দূর্গা পুজোর আগেই চূড়ান্ত চার্জশিট (Chargesheet of Saradha scam) জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আসলে এই গুরুত্বপূর্ণ নির্দেশ CBI সদর …

নিজস্ব সংবাদদাতা: সামনেই বিধানসভা নির্বাচন। ভাইরাস লাভের মধ্যেই রাজনৈতিক গুটি সাজানোর খেলা শুরু হয়েছে। আসন বাঁচানো ও দখল করার বিষয় প্রকট হয়েছে। আবারও নতুন উদ্যমে শুরু হলো সারদা মামলার বিষয়। আসছে দূর্গা পুজোর আগেই চূড়ান্ত চার্জশিট (Chargesheet of Saradha scam) জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আসলে এই গুরুত্বপূর্ণ নির্দেশ CBI সদর দফতরের। প্রাক্তন প্রভাবশালী তৃণমূল নেতা ও বর্তমান এক IPS অফিসারকে গুরুত্বপূর্ণ সাক্ষী করা হচ্ছে। বহুদিন ধরে চলছে এই মামলা। রাজ্যের অগণিত প্রতারিতরা প্রায় হাল ছেড়েই দিয়েছেন।

Final chargesheet of Saradha scam will be submitted before Durga Puja 2020
Final chargesheet of Saradha scam will be submitted before Durga Puja 2020

কারণ নির্বাচনের ঢাক বাজলেই এই মামলা আবার সচল হয়ে ওঠে। তবে এবার নতুন ছয় প্রভাবশালী হেভিওয়েটের নাম থাকছে এই চার্জশিটে। সন্দেহের তালিকায় আছেন মোট বারো জন প্রভাবশালী। তাদের মধ্যে ৬ জনের নাম থাকছে এই চার্জশিটে। তবে সরদার সাথে আইকোর ও প্রয়াগ নিয়েও কাজ শুরু হচ্ছে। CBI সূত্রে জানা যাচ্ছে, এক প্রভাবশালী মন্ত্রীর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। সারদার সম্পত্তি ও ব্যবসার সবটাই সাধারণ মানুষের লগ্নি করা টাকায়।

[ আরো পড়ুন ] এবার রেশন তুলতে মোবাইলের ওটিপি ও আধার সংযুক্তি

২০১০ থেকে ২০১২সালে সমৃদ্ধ হয়ে ওঠে এই সারদার ব্যবসা। প্রায় ১৭ লক্ষ লগ্নিকারীর ২৪৬০ কোটি টাকার হদিস মেলে না। এই পর্যন্ত এই বিষয়ে ২৮৮টি চার্জশিট ফাইল করে SIT। প্রমান সহ ১১ জনকে গ্রেফতার করে CBI, SIT। এছাড়া ২২৪ টি স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। ২০১৪ সালের মে মাসে, সুপ্রিম কোর্টের নির্দেশে সারদা সহ ৪৪ টি আর্থিক সংস্থার বিরুদ্ধে তদন্ত শুরু করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *