JMB terrorist arrested in Hooghly district of West Bengal

কলকাতা পুলিশের হাতে জেএমবি নেতা রেজাউল করিম

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

কুখ্যাত বড় করিমের পর সালাউদ্দিন সালেহিনের ঘনিষ্ঠ জামাতুল মুজাহিদ্দিনের এক বড়ো সদস্যকে গ্রেফতার (JMB terrorist arrested) করল কলকাতা পুলিশের …

লকডাউনের মধ্য়ে বেপরোয়া অন্ধকার জগৎ। প্রশাসনের নজর এড়িয়ে সন্ত্রাস করতে মরিয়া। কুখ্যাত বড় করিমের পর সালাউদ্দিন সালেহিনের ঘনিষ্ঠ জামাতুল মুজাহিদ্দিনের এক বড়ো সদস্যকে গ্রেফতার (JMB terrorist arrested) করল কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স। রেজাউল ২০১৪ সালে জেএমবি-তে যোগ দেয়।

কলকাতা পুলিশের সূত্রে জানা যাচ্ছে, শেখ রেজাউল ওরফে কিরণ নামে জেএমবি সদস্যকে ডানকুনি থেকে গ্রেফতার করা হয়েছে। গোয়েন্দারা জানাচ্ছে, মূলত বীরভূমের বাসিন্দা সেখ রেজাউল দীর্ঘদিন ধরে জেএমবি-র সদস্য। সেখান থেকেই দলের বিস্তার। খাগড়াগড়ে যখন হাতকাটা নাসিরুল্লা থেকে শুরু করে কওসর-এর মতো নেতারা যখন সংগঠন তৈরি করছিল, তখন জেএমবি-র সংগঠনে নাম এই রেজাউল।

কলকাতা, ঢাকা সহ বাংলায় বড়মাপের ভূমিকম্পের আশঙ্কা – আরও জানতে ক্লিক করুন …

বুদ্ধগয়া বিস্ফোরণে জড়িত ছিল সে। গত ২৯শে মে, মুর্শিদাবাদের জঙ্গিপুর থেকে গ্রেফতার হয়েছিল জেএমবি জঙ্গি আবদুল করিম। তাকে জিজ্ঞাসাবাদ করে অবশেষে খোঁজ মেলে রেজাউল করিমের। জেএমবি জঙ্গিদের নানা ভাবে সাহায্য করত এই যুবক। বিস্ফোরকের উপকরণ সে জোগান দিত।

আবার কখনো আশ্রয় দিয়ে গোপনে সাহায্য করত সে। অনেকদিন ধরে তাকে খুঁজছিল কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্সের গোয়েন্দারা। রেজাউল জেএমবি প্রধান সালাউদ্দিনের ঘনিষ্ঠ সহচর ২০১৪ সালে জেএমবি-তে যোগ দেয়। দক্ষিণ ভারতে ঘাঁটি তৈরি করে ধীরে ধীরে ভারতে সংগঠন পুনর্গঠনের কাজ করছে।

ঝাড়খণ্ডে পৌঁছেছে পঙ্গপালের দল, এবার বাংলায় প্রবেশ – আরও জানতে ক্লিক করুন …

সে এরপর সংগঠনের মধ্যে দক্ষ সেনা হয়ে ওঠে তার বুদ্ধির জেরে সালাউদ্দিনের ঘনিষ্ঠ হয়ে ওঠে। এই মুহূর্তে জেএমবি-র ভারতের সংগঠনের জন্য অর্থ জোগাড়ের দায়িত্ব যাদের ছিল, তাদের মধ্যে সেরা এই রেজাউল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *