TMC and SUCI clash at Kultali kills 2 by Mob Lynching

কুলতলিতে নিহত তৃণমূল, SUCI কর্মী – আগুনে ছাই 30টি বাড়ি

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে তৃণমূল কর্মীর হত্যা কেন্দ্র করে এলাকায় বিপুল উত্তেজনা (Kultali Clash) ছড়াল। গতকাল মৈপীঠে এলাকা দখলের লড়াইয়ের …

নিজস্ব সংবাদদাতা: করোনা আবহাওয়াতে নির্বাচনের দামামা বেজে উঠেছে। ভার্চুয়াল ভাষণ আর কাজ করছে না। বুথদখলের খেলায় মেতেছে রাজনৈতিক কর্মীরা। শুরু হয়েছে রক্তের মিছিল। দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে তৃণমূল কর্মীর হত্যা কেন্দ্র করে এলাকায় বিপুল উত্তেজনা (Kultali Clash) ছড়াল। গতকাল মৈপীঠে এলাকা দখলের লড়াইয়ের সংঘর্ষে গণপ্রহারে মারা যান যুব তৃণমূল কর্মী অশ্বিনী মান্না। মৃত্যু হয়েছে এসইউসিআই জেলা কমিটির সদস্য সুধাংশু জানার। মারাত্মক জখম হয়েছেন আরও দুই জন।

TMC and SUCI clash at Kultali kills 2 by Mob Lynching
TMC and SUCI clash at Kultali kills 2 by Mob Lynching

মৃত্যুর খবর প্রকাশ হতেই তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে। তৃণমূল ও এসইউসি কর্মীদের অন্তত তিরিশটি বাড়ি জ্বালিয়ে দেওয়া হয়। মৈপীঠে অনেক ধরে তৃণমূল ও এসইউসিআই যুব গোষ্ঠীর মধ্যে বিবাদ লেগেছিলো। গতকাল সন্ধ্যায় ওই এলাকায় সমাবেশ করেন এসইউসিআই যুব গোষ্ঠীর সদস্যরা। সেখানে সভা করতে বাধা দেন যুব তৃণমূল কর্মীরা। এরপর অশান্তি ছড়িয়ে পরে।

[ আরো পড়ুন ] ধর্মতলায় হবে না ২১শের সভা – ভার্চুয়াল ভাষণ বুথে স্মরণ

প্রায় ১০ টি বাড়িতে লুটপাট, ভাঙচুর চালানো হয়। এলোপাথাড়ি আঘাতে আহত হয়ে পাঁচজন এসইউসিআই কর্মী বারুইপুর মহকুমা হাসপাতালে ভর্তি হন। ঘটনাস্থলে অশ্বিনী মারা যান। তিনি ছাড়া আরও দুই যুব তৃণমূল কর্মীও গুরুতর জখম হন। এদের মধ্যে একজনের পরিস্থিতি উদ্বেগজনক।

[ আরো পড়ুন ] করোনা-মুক্ত অশোক ভট্টাচার্য – আক্রান্ত লকেট চট্টোপাধ্যায়

খবর পেয়ে এলাকায় পৌঁছায় স্থানীয় বিশাল পুলিশবাহিনী। গোটাএলাকায় টহল দেওয়া হচ্ছে । আজ শনিবার সকাল থেকে স্তব্ধ হয়ে আছে মৈপীঠ, একাধি জায়গাতে বসেছে পুলিশ পিকেট। যুব তৃণমূলের পক্ষ থেকে স্থানীয় এসইউসিআই যুব শাখার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। প্রশাসন সার্বিক পরিস্থিতির দিকে নজর রাখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *