Local Trains in West Bengal will Resume Services from 11th o November

রাজ্যে বুধবার থেকে ১৮১ জোড়া ট্রেন লোকাল ট্রেন চলবে

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

আগামী বুধবার থেকে কলকাতা ও শহরতলির লোকাল ট্রেন চালু (Trains in West Bengal) হচ্ছে। প্রতিদিন কলকাতা ও হাওড়া থেকে ১৮১ …

নিজস্ব সংবাদদাতা: দীর্ঘ করোনা প্রতীক্ষার পর, এবার রাজ্যে ট্রেনের চাকা ঘুরবে। নবান্নে একাধিকবার রেলের আধিকারিকদের সাথে বৈঠক হয়েছে। তারপর এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী বুধবার থেকে কলকাতা ও শহরতলির লোকাল ট্রেন চালু (Trains in West Bengal) হচ্ছে। প্রতিদিন কলকাতা ও হাওড়া থেকে ১৮১ জোড়া ট্রেন চলবে। ট্রেন চললেও ছোট স্টেশনগুলিতে এই ট্রেন দাঁড়াবে না। শুধুমাত্র বড় স্টেশনগুলিতে থামবে। পরবর্তীতে ট্রেন চলাচলের সময়সূচি পরিবর্তন হতে পারে।

Local Trains in West Bengal will Resume Services from 11th o November
Local Trains in West Bengal will Resume Services from 11th o November

শিয়ালদা ডিভিশনে অতিরিক্ত ভিড় হওয়ার কারণে সেখানে এখন ১১৪ জোড়া অর্থাৎ ২২৮টি ট্রেন ছবি। আবার হাওড়া ডিভিশনে ৫০ জোড়া অর্থাৎ ১০০টি লোকাল ট্রেন চলবে। আর বাকি ১৭ জোড়া অর্থাৎ ৩৪টি ট্রেন চলবে দক্ষিণ-পূর্ব ডিভিশন অর্থাৎ খড়গপুর থেকে। লোকাল ট্রেনে সোশ্যাল ডিসট্যান্সিং নিশ্চিত করতে রাজ্য ও রেল যৌথভাবে কাজ করবে। রেলদপ্তর যে স্টেশনগুলিতে নিরাপত্তা দিতে পারবে না সেখানে রাজ্য পুলিশ নিরাপত্তা দেবে।

[ আরো পড়ুন ] রাজ্যের ভোটার তালিকা সংশোধন শুরু ১৮ই নভেম্বর

কয়েক মাস বাদে রাজ্যে লোকাল ট্রেন চলবে। কাজের জায়গাতে পৌঁছানো এবার অনেকটাই সহজ হবে। কিন্তু সংক্রমণের চাপ থেকেই যাচ্ছে। ক্যানিং,বনগাঁ বা রানাঘাটের লোকালে ভিড় নিয়ন্ত্রণ করা একেবারেই অসম্ভব। মুখ্যমন্ত্রী নবান্ন থেকে জানান, বেশি করে লোকাল ট্রেন চালালেই ভিড় নিয়ন্ত্রণ করা সম্ভব হবে ৷ একটি ট্রেনে ওঠার জন্য তাড়াহুড়োর প্রয়োজন নেই ৷ তবে ট্রেনগুলিকে সঠিক ভাবে স্যানিটাইজ করা অত্যন্ত জরুরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *