Lockdown Dates Changed in West Bengal

রাজ্যে বুধবার সম্পূর্ণ লকডাউন – বাতিল হয়েছে একাধিক ট্রেন

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

নতুন এই সংশোধিত এই তালিকা (Lockdown Dates Changed) অনুযায়ী, চলতি আগস্ট মাসে রাজ্যে সম্পূর্ণ লকডাউনের দিনগুলি হল ৫ই (বুধবার), ৮ই …

নিজস্ব সংবাদদাতা: পরিস্থিতি অনুযায়ী লকডাউনের দিন পরিবর্তিত হয়েছে। ফলে বদলাতে হয়েছে ট্রেনের তালিকা। নতুন এই সংশোধিত এই তালিকা (Lockdown Dates Changed) অনুযায়ী, চলতি আগস্ট মাসে রাজ্যে সম্পূর্ণ লকডাউনের দিনগুলি হল ৫ই (বুধবার), ৮ই (শনিবার), ২০শে (বৃহস্পতিবার), ২১শে (শুক্রবার), ২৭শে (বৃহস্পতিবার), ২৮শে (শুক্রবার) ও ৩১শে (সোমবার)।

আসলে রাজ্যের বিভিন্ন সম্প্রদায়ের ধর্মীয় আচার ও স্থানীয় স্তরের লোক উৎসব পালনের বিষয়গুলিকে গুরুত্ব দিয়ে সম্পূর্ণ লকডাউনের দিনগুলি বদলাতে হয়েছে। রাজ্যের সম্পূর্ণ লকডাউনের দিনগুলোয় বন্ধ থাকবে ট্রেন ও বিমান পরিষেবা।

Lockdown Dates Changed in West Bengal
Lockdown Dates Changed in West Bengal

নবান্নের আবেদন মেনে নিযেছে কেন্দ্র। ফলে চলতি আগস্ট মাসের ৭ দিন, রাজ্যের কোনও স্টেশন থেকে কোনও ট্রেন চলবে না। বাইরে থেকে কোনও ট্রেন এই রাজ্যে থামবে না। করোনায় সংক্রমণ থামাতে ‘ব্রেক দ্য চেন’ ফর্মুলায় লকডাউনে এটি এক গুরুত্বপূর্ণ অংশ। এই অগাস্ট মাসের প্রথম লকডাউন আগামীকাল বুধবার। ফলে বেশ কয়েকটি স্পেশ্যাল ট্রেন বাতিল করা হয়েছে । সকল যাত্রীদের সুবিধার জন্য এক বিজ্ঞপ্তি জারি করেছে ভারতীয় রেলদপ্তর।

[ আরও পড়ুন ] ট্যাক্সিতে উঠলেই ৫০ টাকা – অনুমোদন ছাড়াই বাড়লো ভাড়া

সেই নির্দেশিকা অনুযায়ী আপ ও ডাউন হাওড়া-পাটনা এক্সপ্রেস, হাওড়া-নিউ দিল্লি এসি এক্সপ্রেস, আপ ও ডাউন হাওড়া-বারবিল স্পেশ্যাল, শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার স্পেশ্যাল, শিয়ালদহ-ভুবনেশ্বর এবং ভুবনেশ্বর-শিয়ালদহ দুরন্ত এক্সপ্রেস, হাওড়া-ভুবনেশ্বর স্পেশ্যাল, যশোবন্তপুর-হাওড়া দুরন্ত এক্সপ্রেস, হাওড়া-যশোবন্তপুর স্পেশ্যাল
ও শালিমার-পাটনা দুরন্ত স্পেশ্যাল এক্সপ্রেস বাতিল। বেশ কিছু ট্রেনের যাত্রাপথ বদল করা হয়েছে। সেকেন্দ্রাবাদ-হাওড়া স্পেশ্যাল হাওড়ার বদলে ভুবনেশ্বর পর্যন্ত যাত্রা করবে। ভুবনেশ্বর থেকে নয়াদিল্লি স্পেশ্যাল ও এসি এক্সপ্রেস চললেও এ রাজ্যের কোনও স্টেশনে থামবে না।

[ আরও পড়ুন ]  পাঞ্জাবের তিন জেলায় বিষ মদে মৃত ৩২জন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *