Madhyamik Exam 2021 in West Bengal Update

তৎপরতা তুঙ্গে মাধ্যমিক পরীক্ষার – পুজোর ছুটি বাতিল

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Exam 2021)। পর্ষদের কর্মীদের পুজোর ছুটি বাতিলের হওয়ার ঘোষণা হয়েছে। ফলে সামনের …

নিজস্ব সংবাদদাতা: গোটা বাংলা জুড়ে উৎসবের আবহ শুরু হয়েছে। যদিও ভাইরাসের জন্য পুজো এবার অনেকটাই ঘরবন্দি। সামনেই আছে রাজ্যের বিধানসভা নির্বাচন। এর মধ্যে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Exam 2021)। পর্ষদের কর্মীদের পুজোর ছুটি বাতিলের হওয়ার ঘোষণা হয়েছে। ফলে সামনের ফেব্রুয়ারিতেই ২০২১-এর মাধ্যমিক হওয়ার সম্ভাবনা তৈরী হয়েছে। অন্তত এমন সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না পর্ষদের আধিকারিকরা। রইলো শুধু শিক্ষামন্ত্রীর ঘোষণা।

Madhyamik Exam 2021 in West Bengal Update
Madhyamik Exam 2021 in West Bengal Update

যদিও গত সোমবার তৃতীয়ার দিন থেকে সরকারি অফিসে ছুটি শুরু হয়েছে। শনিবার ও রবিবার অফিসের সাপ্তাহিক ছুটি থাকে। আগামী ৩০শে অক্টোবর, শুক্রবার লক্ষ্মী পুজো। লক্ষ্মী পুজোর পর আগামী ২রা নভেম্বর থেকে আবার অফিস খুলবে। সেই কারণেই এবছর সব মিলিয়ে টানা ১৬ দিন ছুটি পাচ্ছেন সরকারি কর্মীরা।

তবে এই দীর্ঘ ছুটির সময় নবান্নে কন্ট্রোল রুম সব সময় চালু থাকবে। সব অফিসেই শনি ও রবিবার বাদ দিয়ে ছুটির অন্য দিনগুলোতে কিছু কর্মী ও আধিকারিক আসবেন। একমাত্র ছুটি বাতিল হয়েছে শিক্ষা পর্ষদের অফিসে। স্কুল শিক্ষা সচিবের পক্ষ থেকে মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদকে ফেব্রুয়ারি ও মার্চ মাসে পরীক্ষা নেওয়ার প্রস্তুতি রাখতে বলা হয়েছে। নতুন করে স্কুল খুলে ক্লাসরুমে ক্লাস নেওয়া হবে নাকি সে বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। বুধবার বা বৃহস্পতিবার এবছরের মাধ্যমিকের রিভিউ ও স্ক্রুটিনির ফল প্রকাশ হতে পারে।

[ আরো পড়ুন ]  পুজো প্যান্ডেল দর্শকশূন্য – হাইকোর্টের নির্দেশে ‘নো এন্ট্রি’

[ আরো পড়ুন ] পুজোয় ৩৩ জোড়া স্পেশাল ট্রেন – টানা ৪২ দিন হাওড়া-দিঘা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *