Mamata Banerjee in Bolpur and Suvendu Adhikari in Jangalmahal

আজ বোলপুরে মমতা ব্যানার্জী — শুভেন্দু যাচ্ছেন জঙ্গলমহলে

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

আজ বীরভূমে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee in Bolpur)। প্রশাসনিক কাজের সাথে মঙ্গলবার থাকছে রোড-শো সহ বেশ …

নিজস্ব সংবাদদাতা: বাংলায় জমে উঠেছে প্রাক নির্বাচনের হাওয়া। বিধানসভা নির্বাচেন এখনো কয়েক মাস বাকি আছে। কিন্তু তার অনেক আগেই শুরু হয়েছে সভা, রোড শোয়ের চাপানউতোর। দুই ফুল এবারের নির্বাচনে প্রধান লড়াই চালাবে। আজ বীরভূমে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee in Bolpur)। প্রশাসনিক কাজের সাথে মঙ্গলবার থাকছে রোড-শো সহ বেশ কয়েকটি রাজনৈতিক কর্মসূচি। খুব সম্প্রতি বিশ্বভারতীর শতবর্ষ উপলক্ষে সেখানে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বোলপুরে অমিত শাহ রোড শো-ও করেন। এবার সেই ভিড়ের জবাব দিতে প্রস্তুত তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।

Mamata Banerjee in Bolpur and Suvendu Adhikari in Jangalmahal
Mamata Banerjee in Bolpur and Suvendu Adhikari in Jangalmahal

শুভেন্দু অধিকারী ছুটছেন। প্রতিদিন থাকছে একাধিক গুরুত্বপূর্ণ গেরুয়া শিবিরের সভা। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের পর এবার তিনি জঙ্গলমহল যাচ্ছেন। আজ, সোমবার তিনি পৌঁছাবেন ঝাড়গ্রাম। সেখানে বিজেপি কার্যকর্তাদের নিয়ে বৈঠক সারবেন প্রথমে। আগামী দিনে শুভেন্দু অধিকারী জঙ্গলমহলের জেলায় সভা করতে পারেন বলে জানা যাচ্ছে। অনেকদিন ধরেই জঙ্গলমহলের সঙ্গে শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ সম্পর্ক আছে। মাওবাদী আন্দোললের সময়ে তিনি একাধিকবার জঙ্গলমহলের সভা ও মিছিল করেন। আদিবাসী সমাজে তার যথেষ্ট গ্রহণযোগ্যতা আছে। সেই শুভেন্দু অধিকারী বিজেপির একজন হয়ে প্রথম ঝাড়গ্রাম সফরে আসছেন।

[ আরো পড়ুন ] রাজ্যপালের পর আজ মহারাজ অমিত শাহের সাথে

শুভেন্দু অধিকারী জানান, “বাম আমলে যারা ঘরছাড়া ছিলেন, তারা আমার বাড়িতে থাকতেন। ফলে এই এলাকার সাথে আমার সম্পর্ক অনেক দিন ধরেই আছে।” নতুন বছরেও তিনি একাধিক সভা করবেন। আগামী ৪ঠা জানুয়ারি তিনি সভা করবেন পশ্চিম মেদিনীপুরের গড়বেতা। এরপর আগামী ৮ই জানুয়ারি সভা করবেন নন্দীগ্রামে। তারপর নজরে আছে ডায়মন্ডহারবার।

[ আরো পড়ুন ] SSC স্কুল শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি – সাঁওতালি সমীকরণ

তবে রবীন্দ্র সংস্কৃতিকে হাতিয়ার করতে চাইছেন রাজ্যের শাসক দল। তৃণমূলের পক্ষ থেকে, বিজেপি-র উগ্র হিন্দুত্ববাদের বিপরীতে রবীন্দ্রনাথ-বিবেকানন্দের মতো বাংলার মনীষীদের নতুন ভাবে স্মরণ বরণ শুরু হয়েছে। তাই এবার বোলপুরের রাঙা মাটির পথে রোড শো করবেন মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *