Mid Day Meal Workers Protest at Barasat in West Bengal

বেতন নেই টানা কয়েক মাস – মিড ডে মিল কর্মীদের বিক্ষোভ

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

চাল, আলু, ডাল, সাবান স্কুল থেকে অভিভাবকরা সংগ্রহ করছেন। শুধু ব্রাত্য থেকে যাচ্ছে বিদ্যালয়ের মিড ডে মিলের কর্মীরা (Mid Day Meal Workers) …

নিজস্ব সংবাদদাতা: ভাইরাস যাবে রাজ্যের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে আছে। ছাত্রছাত্রীরা ঘরে বসেই পড়াশুনা করছে। শিক্ষক শিক্ষিকারা নিরাপদে বাড়িতে দিন কাটাচ্ছেন। মাসের মিড ডে মিলের চাল, আলু, ডাল, সাবান স্কুল থেকে অভিভাবকরা সংগ্রহ করছেন। শুধু ব্রাত্য থেকে যাচ্ছে বিদ্যালয়ের মিড ডে মিলের কর্মীরা (Mid Day Meal Workers) । তাদের কয়েক মাস কোনো কাজ নেই, সাথে নেই বেতন। এই প্রকল্পে কর্মরত রাজ্যের কয়েক হাজার কর্মী টানা কয়েক মাস ভাতা পাননি।

Mid Day Meal Workers Protest at Barasat in West Bengal
Mid Day Meal Workers Protest at Barasat in West Bengal

ফলে পরিস্থিতি যথেষ্ট উদ্বেগের। সেই বকেয়া বেতনের দাবিতে আজ শুক্রবার উত্তর ২৪ পরগনার বারাসতে বড় বিক্ষোভ দেখালেন উত্তর ২৪ পরগনার বিভিন্ন প্রান্তের মিড ডে মিলের একাধিক রাঁধুনিরা। বারাসতে জেলাশাসকের কাছে ছ’দফা দাবি সম্বলিত স্মারক্লিপি দেন বিক্ষোভকারীরা। তারা একজোট হয়ে জানান , মাননীয় জেলাশাসক আশ্বাস দিয়েছেন এই স্মারকলিপির দাবি তিনি সরকারের উপর মহলে পাঠাবেন। এনারা প্রত্যেকেই গত কয়েক মাসে তীব্র সংকটের মধ্যে পড়েছেন।

[ আরো পড়ুন ] শাহরুখ ও মমতা মিলেমিশে প্রচার অভিযান ‘ম্যায় হুঁ না’

কিন্তু এই বিষয়ে স্কুল ও সরকারের কোনও মাথাব্যথা নেই। অথচ দীর্ঘদিন ধরেই এই কাজ সুন্দর ভাবে তারা সামলেছেন। ১৫ই মার্চ থেকে রাজ্যে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়। সম্প্রতি রাজ্য সরকার জানিয়েছে, আগামী ২০শে সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে স্কুল কলেজ বন্ধ থাকবে। স্কুলের রান্না বন্ধই রয়েছে। আজকের বিক্ষোভে অংশগ্রহণকারীরা জানালেন, “আমরা সকলে জেলাশাসককে জানালাম। তবে আর কয়েকটা দিন দেখতে চাই। তারপর কোনও ব্যবস্থা না হলে আমরা মুখ্যমন্ত্রীর কাছে যাব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *