Mob Attack Ration Dealer House in Murshidabad

Mob Attack Ration Dealer: রেশন নিয়ে রণক্ষেত্র মুর্শিদাবাদ

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

আজ শনিবার সকালে মুর্শিদাবাদের সালারের এক রেশন ডিলারের বাড়িতে হামলা চালায় গ্রামবাসীরা (Mob Attack Ration Dealer)। সেই ডিলারের বাড়ির …

লকডাউনের পরিসীমা যত বাড়ছে ততই বাড়ছে খাদ্যের সংকট। প্রান্তিক মানুষেরা সংক্রমণের ভয়ে রেশনের বিনামূল্যের খাবারকে ঘরে ঢোকাতে চাইছে। এই রেশনকে ঘিরে তৈরী হচ্ছে একাধিক বিভ্রান্তি। আজ শনিবার সকালে মুর্শিদাবাদের সালারের এক রেশন ডিলারের বাড়িতে হামলা চালায় গ্রামবাসীরা (Mob Attack Ration Dealer)। সেই ডিলারের বাড়ির সামনে আগুন জ্বালিয়ে বিক্ষোভ শুরু হয়। উত্তাল সেই পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে স্থানীয় পুলিশ। মানুষের পাশে থাকার বার্তা দেওয়া হচ্ছে নবান্নের পক্ষ থেকে।

Mob Attack Ration Dealer House in Murshidabad

আজ থেকেই ‘অন্নদাত্রী’ অ্যাপে ধান কিনবে সরকার – আরও জানতে ক্লিক করুন …

কেন এই বিক্ষোভ ?

একাধিক জেলায় জারি রয়েছে রেশন নিয়ে বিস্তর ক্ষোভ। কোথাও কম সামগ্রী দেওয়া হচ্ছে বলে অভিযোগ, কোথাও মাল না নিয়ে ফিরিয়ে দেওয়ার অভিযোগ। গ্রাহকদের বিক্ষোভে উত্তেজনা সৃষ্টি হয় মুর্শিদাবাদ, পূর্ব মেদিনীপুর, হুগলিতে। মুর্শিদাবাদ ফরিদপুর অঞ্চলের এক রেশন ডিলার গতকাল শুক্রবার খাদ্য সামগ্রী বিলি করছিলেন। গ্রাহকরা অভিযোগ করেন, সঠিক পরিমানে চাল গ্রাহকেরা পাচ্ছেন না। তারপরে রেশন দোকানের মালিককে ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করে ও বন্ধ করে দেওয়া হয় রেশন দোকান।

উইকিপিডিয়ায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী দিলীপ ঘোষ! – আরও জানতে ক্লিক করুন …

পূর্ব মেদিনীপুরেও বিক্ষোভ:

পূর্ব মেদিনীপুরে কোলাঘাট ব্লকের সিদ্ধা গ্রামেও রেশন দোকানের বিরুদ্ধে ওজনে গরমিলের অভিযোগ ওঠে। মুহূর্তের মধ্যে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয় সিদ্ধা বাজার এলাকায়। গ্রাহকদের অভিযোগ, অতিরিক্ত চাল ও অন্য জিনিস দেওয়ার বন্দোবস্ত হলেও রেশন ডিলার কম জিনিস দিচ্ছে। আজ পরিবার-সহ অন্যত্র চলে গিয়ে প্রাণ বাঁচান মুর্শিদাবাদের সেই রেশন ডিলার। পরিস্থিতি পরিস্থিতি নিয়ন্ত্রণে ভিডিও ও বিশাল পুলিশ বাহিনী সেখানে পৌঁছেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *