Mohan Bhagwat and Amit Shah in Bengal

বাংলাতে অমিত শাহ – আগামীকাল মোহন ভাগবত

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

আবার বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah in Bengal) । জানা যাচ্ছে, চলি বছরের ১৯ ও ২০ তারিখ দু দিনের রাজ্য সফরে …

নিজস্ব সংবাদদাতা: বাংলার ভোটের উত্তাপ জমে উঠেছে। গেরুয়া শিবিরের প্রধান লক্ষ্য এখন বাংলা। একের পর কেন্দ্রীয় প্রথম সারির নেতারা এখানে আসছেন। একেবারে সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়েছে বিজেপি। বাংলার সংগঠনকে চাঙ্গা করাই মূল লক্ষ্য। বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার দুই দিনের সফর সেরে দিল্লী ফিরেছেন। আবার বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah in Bengal) । জানা যাচ্ছে, চলি বছরের ১৯ ও ২০ তারিখ দু দিনের রাজ্য সফরে তিনি আসছেন। আর এই দু’দিন তিনি উত্তরবঙ্গ সফর করতে পারেন। একমাসের মধ্যে এটি হতে চলেছে অমিত শাহের দ্বিতীয় পশ্চিমবঙ্গ সফর।

Mohan Bhagwat and Amit Shah in Bengal
Mohan Bhagwat and Amit Shah in Bengal

আগামীকাল শনিবার কলকাতায় আসার কথা আরএসএস প্রধান মোহন ভাগবতের। তবে এটা কোনও রাজনৈতিক কর্মসূচি নয়। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানান, ‘‌বিধানসভা নির্বাচন পর্যন্ত প্রত্যেক মাসে রাজ্যে আসবেন জে পি নাড্ডা ও অমিত শাহ। এই মাসে নাদ্দার সফর হয়ে গেল। এবার আসবেন অমিত শাহ। তিনি আগামী ১৯ ও ২০ তারিখ রাজ্যে থাকছেন। তবে এখনও পর্যন্ত শাহের কর্মসূচি চূড়ান্ত হয়নি। সেই ব্যাপারে পরিকল্পনা করছেন রাজ্য নেতৃত্ব।’‌ তবে তিনি উত্তরবঙ্গে দলের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় পর্যবেক্ষক, জেলা সভাপতি, বিধায়ক, সাংসদদের সঙ্গে আলোচনায় বসবেন। সামনে থেকে খতিয়ে দেখবেন এইমুহূর্তে সাংগঠনিক কাজকর্ম।

[ আরও পড়ুন ] তৃণমূলের রিপোর্ট কার্ড প্রকাশিত – রাজ্যের উন্নয়নের ১০ বছর

তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ জানান, ‘‌এই সব দেখে পরিষ্কার বোঝা যাচ্ছে পশ্চিমবঙ্গ দখল করতে বিজেপি কতটা মরিয়া। একবার প্রধানমন্ত্রী, একবার স্বরাষ্ট্রমন্ত্রী , একবার নাড্ডা ঢুকছেন। এখানেই বসে আছেন কৈলাস বিজয়বর্গীয়, অরবিন্দ মেননরা। তারা ডায়মন্ড হারবারে বৈঠক করতে মিনিবাসে করে বিহিরাগত নেতা, ক্যাডারদের নিয়ে যাচ্ছেন। এটা প্রমাণিত যে রাজ্য বিজেপির উপর কেন্দ্রের বিজেপি নেতৃত্বের আস্থা নেই।’‌ আসলে একুশের নির্বাচনী লড়াইয়ের আগে পালা করে করে কেন্দ্রীয় নেতারা এখানে আসবেন। সংগঠনকে চাঙ্গা করাই এখন কেন্দ্রীয় নেতৃত্বের মুখ লক্ষ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *