Mustard oil at ration shop will be available in West Bengal

উৎসবের মরসুমে রেশনে সর্ষের তেল পাবেন

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

খাদ্য দফতর জানিয়েছে, দুর্গাপুজো, কালীপুজো ও ছটপুজোর সময়ে রেশন দোকান থেকে সর্ষের তেল (Mustard oil at ration) পাবেন অন্ত্যোদয় …

নিজস্ব সংবাদদাতা: ভাইরাস আবহের মধ্যে পুজোর ঘন্টা বেজে উঠেছে। প্রাথমিক পর্ব মহালয়া সারা। বিধি মেনেই এবারের পুজো হবে। সাথে থাকছে রসনার আয়োজন। উৎসবের মরসুমে সর্ষের তেল পাবেন রাজ্যের গ্রাহকরা। এই তথ্য জানিয়েছে রাজ্য খাদ্য ও সরবরাহ বিভাগ। রেশন দোকান এই সর্ষের তেল পৌঁছে দেবেন হোলসেলার বা ডিস্ট্রিবিউটাররা। গুরুত্বপূর্ণ এক নির্দেশিকায় খাদ্য দফতর জানিয়েছে, দুর্গাপুজো, কালীপুজো ও ছটপুজোর সময়ে রেশন দোকান থেকে সর্ষের তেল (Mustard oil at ration) পাবেন অন্ত্যোদয় অন্ন যোজনা ও স্পেশ্যাল প্রায়োরিটি হাউস হোল্ড প্রাপ্ত গ্রাহকরা। আর বাকিরা গন্ধ শুঁকবেন।

Mustard oil at ration shop will be available in West Bengal
Mustard oil at ration shop will be available in West Bengal

জানা যাচ্ছে, আগামী ১৫ই অক্টোবর থেকে ১৫ই নভেম্বর পর্যন্ত এই ঝাঁজের তেল দেওয়া হবে। গ্রাহকরা পরিবার পিছু ১ লিটার সর্ষের তেল পাবেন ১৩১ টাকায়। আর ৫০০ মিলিলিটারের দাম ৬৬ টাকা। এখন অন্য সময়ের তুলনায় বেশি পরিমাণে খাদ্যসামগ্রী পাচ্ছেন রেশন কার্ড প্রাপ্তরা। রাজ্যের প্রত্যেক রেশন দোকানের উপর কাজের পরিমান বেড়েছে। এছাড়া তৃতীয় লিঙ্গ ও বঞ্চিত মহিলাদের জন্য ডিজিটাল রেশন কার্ডের ব্যবস্থা করেছে রাজ্য।

[ আরো পড়ুন ] পথশ্রী অভিযানে মুখ্যমন্ত্রী – গ্রামের সকল খারাপ রাস্তা

খাদ্যসাথী ফুড কুপনের মাধ্যমে খাদ্য সামগ্রী পাবেন তৃতীয় লিঙ্গ ও বঞ্চিত মহিলারা। এর আবেদনের ক্ষেত্রে বঞ্চিত মহিলাদের জন্য আধার বাধ্যতামূলক। কিন্তু তৃতীয় লিঙ্গের মানুষজনের কোনো অসুবিধা নেই। সম্প্রতি অনলাইনের মাধ্যমে ডিজিটাল রেশন কার্ডের নতুন আবেদনের কাজ শুরু হয়েছে। এছাড়া নতুন পরিবারের অন্তর্ভুক্তি বা পরিবারের নতুন সদস্যের নামের সংযোজনের আবেদনপত্র মিলছে। এই আবেদনপত্র তৈরির কাজ কয়েক দিনে শেষ হবে। অফলাইন আবেদনপত্রের নতুন নকশার কাজ হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *