NIA investigates house of woman Lashkar operative Tania Parveen in Baduria of West Bengal

বাদুড়িয়ার জঙ্গি তানিয়ার বাড়ি তল্লাশি – উদ্ধার ডায়েরি ও বই

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

ধৃত বাদুড়িয়ার কলেজ ছাত্রী তানিয়া পারভিনকে (Lashkar operative Tania Parveen) সঙ্গে নিয়ে তার বাড়িতে তল্লাশি চালালো NIA। জঙ্গিবাহিনী জাল পেতেছিল …

নিজস্ব প্রতিবেদন: জঙ্গির বিস্তার গোটা পৃথিবীতে। কাশ্মীরের উত্তাপ প্রতিদিন পাওয়া যাচ্ছে। প্রতিদিন চোখ রাঙাচ্ছে জঙ্গি বাহিনীর সন্ত্রাসের থাবা। সেই সূত্র ধরে জঙ্গিবাহিনী জাল পেতেছিল উত্তর ২৪ পরগনার বাদুড়িয়াতে। ধরা পড়েছিল এক কলেজ ছাত্রী। চমকে উঠেছিল এলাকার মানুষ। সেই সন্দেহে ধৃত বাদুড়িয়ার কলেজ ছাত্রী তানিয়া পারভিনকে (Lashkar operative Tania Parveen) সঙ্গে নিয়ে তার বাড়িতে তল্লাশি চালালো NIA।

Tania Parveen Baduria
Tania Parveen Baduria

সল্টলেকে এনআইএর পূর্বাঞ্চলীয় সদর দফতর থেকে তানিয়াকে সঙ্গে নিয়ে বাদুড়িয়া আসে এনআইয়ের গোয়েন্দারা। গতকাল রাত সাড়ে আটটাতে কমান্ডো পাহাড়ায় এনআইএর টিম আসে। তারা তানিয়াকে নিয়ে মালেয়াপুর গ্রামে পৌঁছয়। ভাইরাস আর বৃষ্টিতে গোটা গ্রাম তখন ঘুমিয়ে। পুলিশের গাড়ি ঢোকার শব্দে অনেকেই বেরিয়ে আসেন। দ্রুত তানিয়াকে নিয়ে বাড়িতে প্রবেশ করে গোয়েন্দারা।

বাংলার দিশি মদে বিষ – বন্ধ ডানকুনি কারখানা – আরও জানতে ক্লিক করুন …

এর আগে কলকাতা পুলিশের STF তানিয়াকে গ্রেফতার করে নিয়ে যায়। সেই সময় ‌বাড়ির কয়েকটি ঘর সিল করা ছিল। রাতে সেই ঘরগুলি খুলে তল্লাশি চালানো হয়। বাজেয়াপ্ত করা হয় তানিয়ার বেশকিছু ডায়েরি ও বই। কমবেশি প্রায় দেড়ঘণ্টা ধরে চলে এই তল্লাশি। বাদুড়িয়ায় যেসব প্রতিবেশীর সঙ্গে তানিয়ার ঘনিষ্ঠতা ছিল, তাদের খোঁজখবর নেওয়া হয়। কয়েকজন প্রতিবেশীদের সঙ্গে কথা বলেন আধিকারিকরা।

Kolkata STF arrested Tania Parveen in Baduria of West Bengal
Kolkata STF arrested Tania Parveen in Baduria of West Bengal

তানিয়া আরবি ভাষা নিয়ে কলকাতাতে পড়াশোনা করত। তার মেধাকেই হাতিয়ার করে লস্কর। তানিয়া কলকাতা মডিউলের সদস্যা ছিল। মেধাবি কলেজ পড়ুয়াদের মগজধোলাই করে জঙ্গি দলে আনা হয়। আবার হানিট্র্যাপের মাধ্যমে সেনাবাহিনীর বহু মূল্যবান তথ্য জোগাড় করা হয়। সব কাজেই পারদর্শী ছিল বাদুড়িয়ার মেয়ে তানিয়া পরভিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *