No place for people over 40 years in Trinamool Youth Congress Committee

৪০ পার হলেই জায়গা নেই – Trinamool Youth Congress

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

যুব শাখায় (Trinamool Youth Congress) জেলার কার্যকরী সভাপতির কোনো পদ থাকবে না। জেলা কমিটিতে ৪০ বছরের ঊর্ধ্বে কাউকে রাখা যাবে না।

নিজস্ব সংবাদদাতা: বয়স একটা সংখ্যা। চেনা এই স্তুতিতে বাঁধা থাকতে চাইছে না তৃণমূল কংগ্রেস। সম্প্রতি দলনেত্রী তারুণ্যের জয়গানে দলকে সাজানোর চেষ্টা করেছেন। সাদা চুলের অভিজ্ঞতায় পুষ্ট হয়ে, দলকে ছোটানো বেশ কষ্টের। তাই বয়সের গন্ডি টেনে দেওয়া হলো। এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজ্য ও জেলা কমিটির নেতৃত্বের সঙ্গে আলোচনা করেন যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৈঠক সূত্রে জানা যাচ্ছে, যুব শাখায় (Trinamool Youth Congress) জেলার কার্যকরী সভাপতির কোনো পদ থাকবে না। জেলা কমিটিতে ৪০ বছরের ঊর্ধ্বে কাউকে রাখা যাবে না।

No place for people over 40 years in Trinamool Youth Congress Committee
No place for people over 40 years in Trinamool Youth Congress Committee

এর সাথে অঞ্চল পর্যন্ত যে কমিটিগুলি ছিল তা ভেঙে দেওয়া হয়েছে। সমস্ত যুব জেলা সভাপতিদের নির্দেশ দেওয়া হয়েছে ১০ই অগস্টের মধ্যে নতুন কমিটি ঠিক করে নিতে হবে। তৃণমূল যুবশক্তিকে আরও জনসংযোগ ও প্রচারমূলক কর্মসূচিতে এগিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তৃণমূল যুবশক্তির এই নতুন প্রচার কর্মসূচিতে ৫ লাখ সদস্য আছে। এর সাথে আরও ৫ লাখ সদস্যকে যুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।

[ আরো পড়ুন ] মৃত্যুর ১২৯ বছর পর নিমতলায় বিদ্যাসাগরের স্মৃতিফলক

একই সাথে বিপর্যয়ের আমফান দুর্নীতির সঙ্গে থাকা সদস্যদের বাদ দেওয়ার কড়া নির্দেশ দেওয়া হয়েছে। পরিচিত ও স্বচ্ছ ভাবমূর্তি থাকা যুবক- যুবতীদের নিয়ে কমিটি গঠন করার নির্দেশ গিয়েছে কলকাতা থেকে জেলায়। যুব সংগঠনে দায়িত্ব পাওয়াদের, সংগঠনকে শক্তিশালী করতে নির্দেশ দেওয়া হয়েছে। যদিও করোনা মোকাবিলায় স্বাস্থ্যবিধির দিকে নজর রাখার কথা উল্লেখ করা হয়েছে। প্রত্যেক তিন মাস অন্তর প্রত্যেকের কাজ নিয়ে পর্যালোচনা করা হবে। টাউন, ব্লক বা অঞ্চলের সভাপতি হিসেবে দুটি করে নামের তালিকা কলকাতায় জমা পড়বে। এভাবেই ২১এর লড়াইতে নামতে চায় তৃণমূল যুবদল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *