North 24 Parganas Corona Death Numbers Increasing Day by Day

হাওড়াকে টপকে দ্বিতীয় উত্তর ২৪ পরগনা – করোনা ও ডেঙ্গু

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

জেলা উত্তর ২৪ পরগনায় সংক্রমণের (North 24 Parganas Corona) গতিবিধি মারাত্মক। করোনার সাথে হাত মিলিয়েছে ডেঙ্গু। ব্লিচিং ও মশা নিরোধক ওষুধ …

নিজস্ব প্রতিবেদন: মারণ ভাইরাসের তীব্রতায় পশ্চিমবঙ্গ এগিয়ে চলেছে। লকডাউন আর আনলক নিয়ে ব্যস্ত প্রশাসন। কাজ হারানোর চাপে ঘরের মানুষ ভয় ভুলে রাস্তায়। চালু হয়েছে বাস, ট্রাম ও লঞ্চ। নিরাপদ দূরত্ব শিকেয় উঠেছে। জেলা উত্তর ২৪ পরগনায় সংক্রমণের (North 24 Parganas Corona) গতিবিধি মারাত্মক। করোনার সাথে হাত মিলিয়েছে ডেঙ্গু। ব্লিচিং ও মশা নিরোধক ওষুধ ছড়ানোর কাজ দেখা যাচ্ছে না।

পরিযায়ী শ্রমিকদের করোনা রিপোর্ট চাইছে হাইকোর্ট – আরও জানতে ক্লিক করুন …

কলকাতাকে সাথে বিপদের মধ্যে ছিল হাওড়া। এখন সেই হাওড়াকে পেছনে ফেলে এগিয়ে যাচ্ছে উত্তর ২৪ পরগনা। করোনা-রোগীর প্রাণহানির সংখ্যায় হাওড়াকে (৬১) পিছনে ফেলে দ্বিতীয় স্থানে চলে এসেছে উত্তর ২৪ পরগনা (৭১)। তবে ভয় ধরেছে বৃহৎ এই জেলার। প্রতিদিন বাড়ছে সংক্রমণের ও মৃত্যুর সংখ্যা।

North 24 Parganas Corona Death Numbers Increasing Day by Day
North 24 Parganas Corona Death Numbers Increasing Day by Day

কলকাতাকে ছাপিয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। ব্যারাকপুর-কেন্দ্রিক এলাকা, বিধাননগর পুর এলাকা, কামারহাটি ও দক্ষিণ দমদমে করোনা ও ডেঙ্গি পাল্লা দেবে। থেমে থাকবে না বনগাঁ ,বারাসাত ও বসিরহাট। আমফানের জঞ্জালে রাজ্যের গ্রামগুলিতে বাড়ছে ডেঙ্গুর আতঙ্ক। অথচ ব্লক কিংবা পঞ্চায়েত স্তরে এখনও কোনো প্রস্তুতি নেই।

রাজ্যপাল বাংলায় সার্জিক্যাল স্ট্রাইক চান, পঞ্চায়েত দুর্নীতি – আরও জানতে ক্লিক করুন …

শুধু পঞ্চায়েত এলাকাগুলি নয়, একাধিক পুরসভা এলাকাতেও একই অবস্থা। মারণ ভাইরাসে বরাহনগর নিয়ে স্বস্তিতে নেই জেলা প্রশাসন। টিটাগড়, ভাটপাড়া পুর এলাকাতেও সংক্রমণ প্রতিদিন বাড়ছে। বিধাননগর পুরসভার মধ্যে বাগুইআটি, রাজারহাট সংলগ্ন এলাকার পরিস্থিতি খুব খারাপ। জেলার করোনা-বৈঠকে সেই প্রসঙ্গে আলোচনা হয়েছে।

করোনায় মৃতদের সৎকার – বাংলার জবাব চায় সুপ্রিম কোর্ট  – আরও জানতে ক্লিক করুন …

গতবছর কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে মহামারির আকার নেয় ডেঙ্গু। গতবছর সব মিলিয়ে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ছিল ৪৭ হাজার। এরমধ্যে আবার অন্যান্য রাজ্য থেকে মানুষজন ফিরছে। সেই কারণে এই জেলায় করোনার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *