Proper Unlock 1.0 in Bengal Begins with Restrictions in Containment Zones

৩০শে জুন পর্যন্ত রাজ্যের বিধিনিষেধ ও নিয়মাবলী

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

বাংলায় আজ থেকেই (Unlock 1.0 in Bengal) বিভিন্ন অফিসে ৭০ শতাংশ কর্মী নিয়ে শুরু হয়েছে কাজ ৷ কলকাতা পুরসভা সোমবার থেকে ১০০ শতাংশ কর্মীদের …

আজ সোমবার ৮ই জুন থেকে দেশ জুড়ে শুরু হয়েছে আনলক ১-এর প্রথম ধাপ ৷ ফলে দেশে খুলেছে ধর্মীয় স্থান, শপিং মল, অফিস ও রেস্তোরাঁ ৷ বাংলায় আজ থেকেই (Unlock 1.0 in Bengal) বিভিন্ন অফিসে ৭০ শতাংশ কর্মী নিয়ে শুরু হয়েছে কাজ ৷ কলকাতা পুরসভা সোমবার থেকে ১০০ শতাংশ কর্মীদের হাজিরার নির্দেশ দিয়েছে। কিন্তু অফিসে পৌঁছাতে কঠিন সমস্যার মধ্য়ে পড়েছেন অনেকে।

কলকাতা, ঢাকা সহ বাংলায় বড়মাপের ভূমিকম্পের আশঙ্কা – আরও জানতে ক্লিক করুন …

৩১শে মে কেন্দ্রীয় সরকার যে ঘোষণা করেছিল, তাতেই সমর্থন জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ থেকে যে ‘আনলক ফেজ ১’ চালু হয়েছে বেশ কয়েকটি প্রতিষ্ঠানে লকডাউন শিথিল করে চালু থাকবে। তবে কিছু নিষেধাজ্ঞা রয়ে গেল। আনলক ফেজ ১ পর্বে আজ ৮ই জুন থেকে সমস্ত রেস্তোরাঁ, শপিংমল, ধর্মস্থান এ রাজ্যেও খুলে গেছে অনেক শপিং মল ও রেস্তরাঁ।

West Bengal Govt gives permission of shooting for serial and cinema
West Bengal Govt gives permission of shooting for serial and cinema

আন্তর্জাতিক বিমান পরিষেবা, সিনেমা হল, মেট্রো রেল, জিমনাশিয়াম, সুইমিং পুল, বিনোদন পার্ক, থিয়েটার, বার, অডিটোরিয়াম একেবারেই বন্ধ রাখতে হবে। রাজ্যের মধ্য়ে কোনও বড় জমায়েতও করা যাবে না। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানান, শ্রাদ্ধানুষ্ঠান এবং বিয়েবাড়িতে সর্বোচ্চ ২৫ জন পর্যন্ত জমায়েত করা যাবে। তবে লকডাউন কড়া ভাবে মানতে হবে বেশ কিছু ক্ষেত্রে।

কলকাতা পুলিশের হাতে জেএমবি নেতা রেজাউল করিম – আরও জানতে ক্লিক করুন …

একদিকে আনলক ১ -এ লকডাউন বিধি শিথিল হয়েছে, অন্যদিকে দেশ জুড়ে করোনা সংক্রমণের রেকর্ড সৃষ্টি হচ্ছে। পশ্চিমবঙ্গে বেড়েছে করোনার ত্রাস। আজ নবান্ন থেকে মুখ্যমন্ত্রী জানান, কাজের জন্য রাস্তায় যাতায়াত বেড়েছে, তাই কিছুটা সংক্রমণ বাড়ছে।

অন্য রাজ্য থেকে মানুষ বাংলায় ফিরলেও, বাংলায় থাকা অন্য রাজ্যের শ্রমিকরা কিন্তু যেতে চাইছেন না। এই কঠিন পরিস্থিতিতে রাজ্যে সকলকে সতর্ক ও সাবধানে থাকার নির্দেশ দেন তিনি। রাজ্যের কন্টেনমেন্ট জ়োনগুলিতে সবরকম কঠোর নিষেধাজ্ঞা সম্পূর্ণ ভাবে জারি থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *