South Eastern Railway of West Bengal to run 146 more local trains

দক্ষিণ-পূর্ব রেলে ট্রেন বাড়ল – ১৪৬টি লোকাল ট্রেন চলবে

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

আজ সোমবার থেকে, দক্ষিণ-পূর্ব রেল (South Eastern Railway) ট্রেন চলাচলের সংখ্যা বাড়ালো। মোট ৯৫টি ট্রেনের বদলে আজ থেকে ১৪৬টি …

নিজস্ব সংবাদদাতা: পরিস্থিতি বিচার করে ট্রেনের সংখ্যা বাড়ানো হচ্ছে। কাজের জায়গাতে সঠিক সময়ে পৌঁছাতে ট্রেনের বিকল্প নেই। অগণিত মানুষ সংক্রমণের ভয় ভুলে ট্রেনের যাত্রী হচ্ছেন। আজ সোমবার থেকে, দক্ষিণ-পূর্ব রেল (South Eastern Railway) ট্রেন চলাচলের সংখ্যা বাড়ালো। মোট ৯৫টি ট্রেনের বদলে আজ থেকে ১৪৬টি ট্রেন চলাচল করবে। আর এই বাড়তি ট্রেন সকাল, বিকেল অফিস টাইমে যাতায়াত করবে। দক্ষিণ পূর্ব রেল সূত্রে জানা যাচ্ছে, ইতিমধ্যে খড়গপুর, মেদিনীপুর শাখায় বহু যাত্রী বেড়েছে। ফলে ট্রেনের চাহিদাও বাড়ছে। প্রতিদিন রাজ্য সরকারের সাথে যোগাযোগ রাখছে রেলদপ্তর।

South Eastern Railway of West Bengal to run 146 more local trains
South Eastern Railway of West Bengal to run 146 more local trains

সকল ট্রেনে সংক্রমণের জন্য নানা বিধিনিষেধ জারি করা হয়েছে। ভিড়ের চাপে মানুষ সবটা মানতেও পারছে না। গত ১১ই নভেম্বর বুধবার থেকে রাজ্যে শুরু হয়েছে লোকাল ট্রেন চলাচল। দক্ষিণ-পূর্ব রেল প্রথমে সিদ্ধান্ত নেয় ৪০ জোড়া অর্থাৎ ৮০টি ট্রেন চালানো হবে। হাওড়া থেকে খড়গপুর, মেদিনীপুর, পাঁশকুড়া, আমতা শাখায় শুরু হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। এর সাথে শালিমার, সাঁতরাগাছি, দিঘা থেকেও চালানো হচ্ছে লোকাল ট্রেন। যাত্রী সংখ্যা বেড়েছে বলেই ট্রেনের সংখ্যা বাড়ানোর হচ্ছে।

[ আরও পড়ুন ] স্টেট ব্যাংকে সাড়ে ৮ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ

জানা যাচ্ছে, হাওড়া থেকে প্রথম ট্রেন ছাড়বে ভোর রাত ২টো৪০ মিনিটে। আর এই ট্রেনটি যাবে মেদিনীপুর পর্যন্ত। হাওড়া থেকে মেদিনীপুর যাওয়ার জন্যে শেষ ট্রেন ছাড়বে রাত ২০ঃ১৫ মিনিটে। এছাড়া খড়গপুর যাওয়ার জন্যে শেষ ট্রেন ছাড়বে রাত ২০ঃ৪৮ মিনিটে। আবার হাওড়া আসার জন্যে খড়গপুর থেকে প্রথম ট্রেন ছাড়বে রাত ৩ঃ০০ মিনিটে। তবে পাঁশকুড়া থেকে প্রথম ট্রেন ছাড়বে রাত ৩ঃ০৫ মিনিটে। আর মেচেদা থেকে প্রথম ট্রেন ছাড়বে রাত ৪ঃ২০ মিনিটে।

হাওড়া ও মেদিনীপুরের মধ্যে ১৩ জোড়া অর্থাৎ ২৬টি ট্রেন চলবে। হাওড়া ও খড়গপুরের মধ্যে ৪ জোড়া অর্থাৎ ৮টি ট্রেন চলবে। হাওড়া থেকে পাঁশকুড়ার মধ্যে ৯ জোড়া অর্থাৎ ১৮টি ট্রেন চলবে।হাওড়া থেকে মেচেদার মধ্যে ৫ জোড়া অর্থাৎ ১০ জোড়া ট্রেন চলবে। দক্ষিণ-পূর্ব রেলের খড়গপুর ডিভিশন প্রস্তুতি শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *