Strict surgical lockdown in West Bengal due to extreme Coronavirus outbreak

রাজ্যে সার্জিক্যাল লকডাউনে কড়াকড়ি, রাস্তা-বাজার জনশূন্য

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

লকডাউনের (Surgical lockdown) দীর্ঘতা থেকে গেছে। এখন স্থান ও প্রকটের তীব্রতা বুঝে এলাকার দরজা বন্ধ করা হচ্ছে। শুধু ঘামাচির জায়গাতেই …

নিজস্ব সংবাদদাতা: ভাইরাসকে বোতল বন্দি করতে মানুষকে ঘরবন্দি করা হয়েছে। এই বন্দির নানা দশা চালু করা হচ্ছে। লকডাউনের (Surgical lockdown) দীর্ঘতা থেকে গেছে। এখন স্থান ও প্রকটের তীব্রতা বুঝে এলাকার দরজা বন্ধ করা হচ্ছে। শুধু ঘামাচির জায়গাতেই পাউডার দিতে হবে। শুধুমাত্র জরুরি পরিষেবা ছাড়া সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান আজ বন্ধ। রাস্তায় নেই কোনো জনপরিবহণ। বাড়ানো হয়েছে পুলিশের বিশেষ নজরদারি। প্রচুর সংখ্যায় পথে নেমেছে কলকাতা ও জেলা পুলিশ।

COVID-19 Update in West Bengal Today
COVID-19 Update in West Bengal Today

সংক্রমণের বিভিন্ন এলাকায় টহলদারি চালাচ্ছেন পুলিশবাহিনী। পথে নামলেই মানুষদের জিজ্ঞাসাবাদ করছেন পুলিশ। সাথী ও অতি প্রয়োজন না-থাকলে বাড়ি চলে যেতে বলা হচ্ছে। পুলিশি টহলের পাশাপাশি চলছে ব্যাপক হরে তল্লাশি। সঠিক কারণ ছাড়া রাস্তায় বার হলেই চলছে ধড়পাকড়। আজ বৃহস্পতিবার সকাল ছ’টা থেকে সকাল ১১টা পর্যন্ত কমবেশি ২৪টি কেস হয়েছে কলকাতায়। সেই সূত্রে আটক করা হয়েছে বেশ কয়েকটি মোটর সাইকেল ও প্রাইভেট গাড়ি।

[ আরো পড়ুন ] ২০২১-এর জুন মাস পর্যন্ত রাজ্যবাসীর ফ্রি রেশন !!!

তবে চিকিৎসা ও জরুরি প্রয়োজনে গাড়ি চলাচলে ছাড় দেওয়া হয়েছে। কলকাতায় লকডাউন নিশ্চিত করতে ৩০টি পয়েন্টে বিশেষ নাকা চেকিং করা হচ্ছে। দুই ২৪ পরগনা ও হাওড়ার দিক দিয়ে কলকাতা প্রবেশের প্রতিটি পয়েন্টে চলছে এই নাকা চেকিং। শহরের প্রত্যেক বাজার আজ বন্ধ রাখা হয়েছে। বাজারে স্থানীয় থানার সাথে লালবাজার থেকেও বাহিনী মোতায়েন করা হয়েছে। শহরে আজ তিনটি অতিরিক্ত কন্ট্রোল রুম খোলা হয়েছে। উত্তরবঙ্গের শিলিগুড়ি থেকে আসানসোল, দুর্গাপুর, বর্ধমান, হুগলি-সহ সমস্ত জেলাতে সকাল থেকে রাস্তায় বিরাট পুলিশ বাহিনী নেমেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *