Surprise Visit of Central Team of Indian Home Ministry Visits North 24 Paragans Barasat

Surprise Visit of Central Team: বারাসাতে কেন্দ্রীয় দল

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

উত্তর ২৪ পরগনায় ‘সারপ্রাইজ ভিজিট’-এ গেল কেন্দ্রীয় প্রতিনিধি দল (Surprise Visit of Central Team)। হাতে সময় খুব কম। এরই মধ্যে নবান্নের সাথে অসন্তুষ্টির …

হাতে সময় খুব কম। এরই মধ্যে নবান্নের সাথে অসন্তুষ্টির চিঠি চালাচালি হয়েছে। কেন্দ্রীয় পর্যবেক্ষকদল তারই মধ্যে কলকাতা ও হাওড়ার একাধিক জায়গায় করোনা পরিস্থিতি দেখতে উপস্থিত হয়েছে। বাঙুর ও ডুমুরজলা নিয়ে চাপানউতোর কমবেশি হয়েছে। এবার কলকাতা থেকে একটু দূরে পৌঁছেছে তারা। বিশেষজ্ঞরা জানিয়েছেন যে, এপ্রিলের শেষ আর মে মাসের প্রথমেই ভাইরাসের প্রকট শীর্ষে পৌঁছাবে। উত্তর ২৪ পরগনায় ‘সারপ্রাইজ ভিজিট’-এ গেল কেন্দ্রীয় প্রতিনিধি দল (Surprise Visit of Central Team) ।

হাইকোর্টের দ্বারস্থ হলেন বিজেপি সাংসদ অর্জুন সিং – আরও জানতে ক্লিক করুন …

আবার প্রশাসনিক প্রস্তুতি খতিয়ে দেখতে বনগাঁ পরিদর্শনে আসেন রাজ্যের নিযুক্ত জেলার করোনা সংক্রান্ত বিষয়ের নোডাল অফিসার সঞ্জয় কুমার থাডে। তিনি পেট্রাপোল সীমান্ত ও কোয়ারেন্টাইন সেন্টার ঘুরে দেখার পাশাপাশি জেলাশাসক চৈতালি চক্রবর্তী, বনগাঁর মহকুমাশাসক কাকলি মুখোপাধ্যায়, বনগাঁর পুলিস সুপার তরুণ হালদার সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। অন্যদিকে, চলছে নাকা চেকিং। এছাড়া বারাসত ও বসিরহাটে লকডাউন ভাঙার অভিযোগে গত ২৪ ঘন্টায় পুলিস মোট ৩০৫ জনকে গ্রেপ্তার করেছে। তবে ১৪ জনের বেশি সন্দেহভাজনের করোনা টেস্ট করা হলেও রিপোর্ট নেগেটিভ এসেছে।

খড়গপুর IIT-র আগুনে ছাই ১৩টি দোকান – আরও জানতে ক্লিক করুন …

৪ জনের দলটি হাজির হয় জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দপ্তরে। সেখানে ঘণ্টাখানেক আলোচনা করে তাঁরা জেলায় করোনা সংক্রান্ত সমস্ত তথ্য সংগ্রহ করেন। হটস্পট হিসাবে চিহ্নিত উত্তর ২৪ পরগনা জেলার করোনা পরিস্থিতি কেমন, কতজন আক্রান্ত, কোথায় হাসপাতাল, কোথায় কোয়ারেন্টাইন সেন্টার, সেখানে কতজন ভর্তি, দ্বিতীয় লকডাউন কেমন চলছে সবই দেখে নিয়েছেন। বারাসতের কদম্বগাছির এক বেসরকারি হাসপাতাল ‘ডেডিকেটেড করোনা’ হাসপাতাল হিসেবে কাজ করছে। এরসাথে কোয়ারেন্টাইন সেন্টার তৈরি হয়েছে এক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস।

করোনায় মৃত্যুর কারণ বিশ্লেষণে অসন্তুষ্ট কেন্দ্রীয় দল – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *