Suvendu Adhikari quits TMC party today

তৃণমূল দল ছাড়লেন শুভেন্দু অধিকারী – নতুন অধ্যায় ?

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

মন্ত্রিত্ব, বিধায়ক পদের পর এবার সদস্যপদ থেকে তিনি ইস্তফা দিলেন শুভেন্দু (Suvendu Adhikari quits TMC)। গত ২৭শে নভেম্বর, মন্ত্রিত্ব …

নিজস্ব সংবাদদাতা: বিষয়টা ছিল সময়ের অপেক্ষা। একেবারে গুরুবারেই দল থেকে ইস্তফা দিলেন শুভেন্দুবাবু। প্রথমে ভারী পদ মন্ত্রিত্ব, তারপর বিধায়ক ও শেষে একেবারে তৃণমূলদল থেকেই সরে গেলেন শুভেন্দু অধিকার। এবার হয়তো দিল্লিতে অমিত শাহের সাথে মিত্রতা। গেরুয়া শিবিরে পদার্পন। মন্ত্রিত্ব, বিধায়ক পদের পর এবার সদস্যপদ থেকে তিনি ইস্তফা দিলেন শুভেন্দু (Suvendu Adhikari quits TMC)। গত ২৭শে নভেম্বর, মন্ত্রিত্ব ছেড়েছিলেন শুভেন্দুবাবু। গতকাল বুধবার, তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন। আর আজ, তিনি ইস্তফাপত্র সরাসরি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পাঠিয়েছেন।

সেই ১৯৯৮ সালে কংগ্রেস ছেড়ে বাবা শিশির অধিকারীর সঙ্গেহাত ধরে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসে যোগ দেন শুভেন্দু অধিকারী। দীর্ঘ এই ২২ বছরের সম্পর্ক শেষ করলেন শুভেন্দুবাবু।

Suvendu Adhikari quits TMC party today
Suvendu Adhikari quits TMC party today

তৃণমূলের লেটারহেডে লেখা এক চিঠিতে শুভেন্দু লিখেছেন, তিনি তৃণমূলের প্রাথমিক সদস্যপদ-সহ সমস্ত পদ থেকে ইস্তফা দিচ্ছেন। তাকে যেন অবিলম্বে সকল দায়িত্ব থেকে অবিলম্বে অব্যাহতি দেওয়া হয়। তাকে দল যে সময় দিয়েছে ও চ্যালেঞ্জের মোকাবিলা করতে দিয়েছে, তার জন্য দলকে ধন্যবাদ জানাচ্ছেন। দলে যে সময় কাটিয়েছেন, সে সব তার কাছে অত্যন্ত মূল্যবান হয়ে থাকবে। গতকাল বৃহস্পতিবার, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তিনি শুভেন্দুর ইস্তফা গ্রহণ করেননি। জানা যাচ্ছে সেটি ‘বৈধ’ নয়। তবে কি শুভেন্দুবাবুকে কলকাতায় আবার এসে ইস্তফা দিতে হবে ?

[ আরো পড়ুন ] রাজ্যে ৭ কেন্দ্রীয় নেতৃত্বকে ঘুঁটি সাজানোর দায়িত্ব বিজেপির

কিন্তু এই ‘টেকনিক্যাল’ কারণ নিয়ে কেউ ভাবছেন না। এতে তার বিজেপি দলে যোগদান একেবারেই আটকাবে না। মন্ত্রিত্ব, বিধয়াক পদ ছাড়া শুভেন্দু হলদিয়া ডেভলপমেন্ট অথিরিটি, এইচআরবিসি–র চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছিলেন। তিনি তৃণমূল ও রাজ্য সরকারের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করলেন। তবে শুভেন্দুবাবু, কোনও পদ থেকে পদত্যাগ করার সময় কোনও কারণ দেখাননি। তৃণমূলকে ধাক্কা দিয়ে আসানসোল পুরসভার প্রশাসক বোর্ডের প্রধানের পদ থেকে পদত্যাগ করলেন জিতেন্দ্র তিওয়ারি ৷ তিনি পশ্চিম বর্ধমান জেলা সভাপতির পদ ছাড়ছেন ৷

[ আরো পড়ুন ] রাজ্যে কেন্দ্রীয় উপ মুখ্যনির্বাচন কমিশনার সুদীপ জৈন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *