TMC will reach to 1 crore people within 100 days in West Bengal

তৃণমূল ১০০ দিন ১ কোটি মানুষের কাছে যাবে

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

রিপোর্ট কার্ড দেওয়ার কাজ আজ থেকেই শুরু করছে তৃণমূল (TMC)। তাই ১০০ দিন ১ কোটি মানুষের কাছে যাওয়ার পরিকল্পনা তৃণমূল নিয়েছে।

নিজস্ব সংবাদদাতা: ভোটের ঘন্টা বেজে গেছে। ময়দানে মেনে গেছে গেরুয়া শিবির। ফলে আগামী বিধানসভা নির্বাচনে বেশ লড়াই হতে চলেছে। যেভাবেই হোক মানুষের উঠোনে, দোয়ারে ও মনের অলিন্দে ঢুকতে হবে। তার আগে নিজেদের কাজের গ্রাফ দেখে নেওয়া প্রয়োজন। রিপোর্ট কার্ড দেওয়ার কাজ আজ থেকেই শুরু করছে তৃণমূল (TMC)। তাই ১০০ দিন ১ কোটি মানুষের কাছে যাওয়ার পরিকল্পনা তৃণমূল নিয়েছে। মোট ৯৫০টি দলে দলীয় কর্মীদের ভেঙে এই কাজ শুরু হবে। ঘাসফুল বাংলায় ক্ষমতায় এসেছে অনেকদিন। মানুষকে দেওয়া প্রতিশ্রুতি সঠিক ভাবে পালন হয়েছে কিনা, আজ বৃহস্পতিবার সেটাই তুলে ধরতে চলেছে তৃণমূল কংগ্রেস।

TMC will reach to 1 crore people within 100 days in West Bengal

জানা যাচ্ছে, গত দশ বছর ধরে মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল সরকারের যাবতীয় কাজের খতিয়ান তুলে ধরা হবে এই রিপোর্ট কার্ডে। ‘দিদিকে বলো’, ‘বাংলার গর্ব মমতা’র পর ‘বঙ্গধ্বনি’। এর মাধ্যমে রাজ্যের সকল মানুষের ঘরে যাবেন জনপ্রতিনিধি থেকে সাংগঠনিক পদের ব্যক্তিরা। তারা মানুষের কাছে উন্নয়নের খতিয়ান তুলে দেবেন। আর এই উন্নয়নের চেহারা প্রকাশ পাবে এই রিপোর্ট কার্ডে। আগামী বিধানসভা নির্বাচনে মানুষ আস্থা রাখবে উন্নয়নে। সেই কারণেই আজ থেকে, এই প্রচারে নামছে তৃণমূল কংগ্রেস। সামনে আনা হবে গত ১০ বছরের রিপোর্ট কার্ড। কলকাতায় মন্ত্রীরা সাংবাদিক সম্মেলন করে সেই রিপোর্ট কার্ডের ব্যাখ্যা দেবেন।

[ আরও পড়ুন ] ৩১শে ডিসেম্বর রেশন কার্ড ও আধার যুক্তের প্রক্রিয়া শেষ

একই সাথে কলকাতায় ও জেলার মন্ত্রীরা এই কাজ দায়িত্ব সহকারে করবেন।জেলার নেতৃত্ব নিজেদের জেলায় কেন্দ্রীয় ভাবে প্রচার করবেন। আগামী ১০ দিনে প্রতিটি বিধানসভা কেন্দ্রে তিন থেকে পাঁচটি দল কাজ শুরু করবে। সেই যাত্রায় ৪০০০ নেতা, ৯৫০টি দলে ভাগ হয়ে ২৭,৫০০ এলাকায় পৌঁছে যাবেন। রাজ্যে কমবেশি আড়াই লক্ষ কিলোমিটার জুড়ে থাকা ১ কোটি মানুষের কাছে পৌঁছাবেন। তৃণমূলের দশ বছরের রিপোর্ট কার্ড পৌঁছে দেওয়ার সাথে দেওয়া হবে ২০২১ সালের ‘দিদিকে বলো’ পকেট ক্যালেন্ডার। প্রচার অভিযানের নজরদারি চালাবে দলের শীর্ষ নেতৃত্ব। রিপোর্ট পাঠাতে হবে দলের শীর্ষ নেতাদের কাছে। বিশেষ গাড়ির সাথে থাকবে দলীয় প্রতীক ও মমতা ব্যানার্জীর ছবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *