WBBSE Madhyamik marksheet date changed

মাধ্যমিকের মার্কশিট বিলির দিন পাল্টে গেলো

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

পর্ষদ সূত্রে জানানো হয়, আগামী ২২শে ও ২৪শে জুলাই মাধ্যমিকের মার্কশিট বিতরণ (Madhyamik marksheet date) করা হবে। কিন্তু প্রথমে বলা হয় ২২শে ও …

নিজস্ব সংবাদদাতা: রাজ্যে মাধ্যমিকের ফল আগেই ঘোষণা করা হয়েছে। অনলাইনে জানা গেছে সকল পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বর। বাকি ছিল শুধু মার্কশিট হাতে পৌঁছানো। করোনা আবহে এই মার্কশিট দেওয়া নিয়ম আলাদা করে জানানো হয়। পর্ষদ সূত্রে জানানো হয়, আগামী ২২শে ও ২৪শে জুলাই মাধ্যমিকের মার্কশিট বিতরণ (Madhyamik marksheet date) করা হবে। কিন্তু প্রথমে বলা হয় ২২শে ও ২৩শে জুলাই মার্কশিট দেওয়া হবে। আগামী ২৩শে জুলাই বৃহস্পতিবার ,রাজ্যজুড়ে লকডাউন জারি করা হয়েছে।

তাই সেই দিন পাল্টানো হয়েছে। জুলাই মাসের ২২ ও ২৪ তারিখ মার্কশিট বিতরণ করা হবে বলে জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। এদিকে মাধ্যমিকের মেধাতালিকা প্রকাশের দিনে রেজাল্ট দেওয়া হয়নি ছাত্রছাত্রীদের। মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় বলেন, রাজ্যের মোট ৫০টি ক্যাম্প অফিস থেকে স্কুলের প্রতিনিধিদের কাছে মার্কশিট দেওয়া হবে। এই দু’দিন সকাল ১০টা থেকে শুরু হবে মার্কশিট বিতরণ।

WBBSE Madhyamik marksheet date changed
WBBSE Madhyamik marksheet date changed

এই মুহূর্তে রাজ্যে করোনার প্রকোপ মারাত্মক ভাবে বেড়েছে। সংক্রমণকে থামাতে প্রতি সপ্তাহে দুই দিন করে কড়া মাপের লকডাউন জারি করা হয়েছে। তবে রাজ্যের কোনো ছাত্রছাত্রীদের হাতে মার্কশিট তুলে দেওয়া হবে না। পরিচয় বা প্রমানপত্র দেখিয়ে স্কুল থেকে মার্কশিট সংগ্রহ করতে পারবেন কেবলমাত্র অভিভাবকরা। সেদিন সকল অভিভাববকে অ্যাডমিট কার্ড ও রেজিস্ট্রেশন সার্টিফিকেট কাছে রাখতে হবে।

[ আরো পড়ুন ] রাজ্যে রাখীর সাথে মাস্ক – রাজ্যের ‘হস্ত-মুখবন্ধন’ কর্মসূচি

মার্কশিট বিতরণের দায়িত্ব থাকবেন স্কুলের প্রধান শিক্ষক বা শিক্ষিকা। সেই দুই দিন অন্তত ৫০% শিক্ষক বা শিক্ষিকা স্কুলে উপস্থিত থাকতেই হবে। স্কুলের প্রতিনিধিদের মাস্ক ও গ্লাভস পরতে হবে। হ্যান্ড স্যানিটাইজার ও নিরাপদ দূরত্বের নিয়ম মানতেই হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *