WBPSC clerkship exam will be held on 6th of December 2020

৬ই ডিসেম্বর ক্লার্কশিপ পরীক্ষা – পিএসসি ই-অ্যাডমিট কার্ড দেবে

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

আগামী ৬ই ডিসেম্বর ক্লার্কশিপ (পার্ট টু) লিখিত পরীক্ষা (WBPSC clerkship exam) হবে। এই পরীক্ষাতে যোগ্যতা অর্জনকারী প্রার্থীরা, আগামী …

নিজস্ব সংবাদদাতা: সংক্রমণের আবহের মধ্যে চাকরির পরীক্ষা শুরু হচ্ছে। আগামী ৬ই ডিসেম্বর ক্লার্কশিপ (পার্ট টু) লিখিত পরীক্ষা (WBPSC clerkship exam) হবে। এই পরীক্ষাতে যোগ্যতা অর্জনকারী প্রার্থীরা, আগামী বুধবার থেকে ই-অ্যাডমিট কার্ড সংগ্রহ করতে পারবেন। প্রায় দশ মাস পর ক্লার্কশিপের পরীক্ষার আয়োজন করতে চলেছে পিএসসি। তবে সকল পরীক্ষার্থীদের সুস্বাস্থ্যের বিষয় ভেবে, আগামী বুধবার থেকে প্রার্থীরা অন-লাইনে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। কমিশনের ওয়েবসাইটে গিয়ে প্রথম পর্বের পরীক্ষায় সফল প্রার্থীরা প্রয়োজনীয় তথ্য দেবেন। তারপর এই অ্যাডমিট কার্ড হাতে পেয়ে যাবেন।

WBPSC clerkship exam will be held on 6th of December 2020
WBPSC clerkship exam will be held on 6th of December 2020

এই পরীক্ষা নিয়ে দীর্ঘদিন ধরে অপেক্ষায় ছিলেন অসংখ্য পরীক্ষার্থীরা। WBPSC-র পক্ষ থেকে পরিষ্কার ভাবে জানানো হয়েছে, একমাত্র এই পদ্ধতিতেই অ্যাডমিট কার্ড ইস্যু করা হবে। আর কমিশনের অফিস থেকে কোনও ডুপলিকেট অ্যাডমিট কার্ড এক্ষেত্রে কখনোই ইস্যু করা হবে না। প্রথম পর্বের পরীক্ষায় রাজ্যজুড়ে প্রায় সাড়ে ৬ লাখের বেশি প্রার্থী বসেন। এদের মধ্যে থেকে প্রায় ৭০ হাজারের মতো প্রার্থীকে দ্বিতীয় পর্যায়ের লিখিত পরীক্ষার জন্য বাছাই করে নেওয়া হয়েছে।

[ আরো পড়ুন ] আমফান মোকাবিলায় বাংলাকে আরও ২৭০০ কোটি

এই মুহূর্তে, রাজ্য সরকারি দপ্তরে Group-C পদমর্যাদার এই পদে প্রায় হাজার সাতেক শূন্য পদ আছে। দ্বিতীয় পরীক্ষায় সফল প্রার্থীদের চূড়ান্ত ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। সেখানে বাংলা ও ইংরেজিতে টাইপ করার দক্ষতা সঠিকভাবে যাচাই করা হবে। তাই নতুন বছরে পিএসসি, রাজ্যের কয়েক হাজার বেকার যুবক-যুবতীর কাছে চাকরির সুযোগ নিয়ে আসছে। বিধানসভা ভোটের আগে চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করার লক্ষ্যে পদক্ষেপ করা হচ্ছে। এতদিন ট্রেন বন্ধ থাকায় পরীক্ষার দিন ঘোষণা করতে পারছিল না পিএসসি কর্তারা। করোনা পর্বে অনলাইনে ইন্টারভিউ শুরু করেছিল কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *