West Bengal HS exam cancelled

রাজ্যের উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষা বাতিল

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষা বাতিল (HS exam cancelled) করল রাজ্য। সাংবাদিক বৈঠক করে একথা ঘোষণা করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। দেশের সকল …

নিজস্ব সংবাদদাতা: দিল্লির দিকে চেয়ে ছিলেন পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী। আজ সুপ্রিম সিদ্ধান্তে CBSE পরীক্ষা বাতিল হয়েছে। উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষা বাতিল (HS exam cancelled) করল রাজ্য। সাংবাদিক বৈঠক করে একথা ঘোষণা করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। দেশের সকল রাজ্যের সাথে বাংলাতেও ভাইরাসের সংক্রমণ বেশি।

West Bengal HS exam cancelled
West Bengal HS exam cancelled

পরীক্ষার থেকে এখন বেশি জরুরি ছাত্রছাত্রীদের শারীরিক সুস্থতা। জুলাই মাসের ২,৬ এবং ৮ তারিখের যেসকল পরীক্ষা হওয়ার কথা ছিল সেগুলি হবে না বলেই জানানো হয়েছে শিক্ষা দফতরের পক্ষ থেকে । আসলে লকডাউন উঠে যাওয়ার পর ১লা জুলাই থেকে ১৫ই জুলাইয়ের মধ্যে বাকি বিষয়ে পরীক্ষা নেওয়ার কথা জানায় সিবিএসই বোর্ড। ফলে সমস্যা তৈরি হয় ছাত্রছাত্রীদের মধ্যে।

[ আরো পড়ুন ] দিল্লিতে পৌঁছালো সারদার চূড়ান্ত খসড়া – তৎপর সিবিআই

দেশের মধ্যে বিভিন্ন রাজ্যের করোনা পরিস্থিতি আলাদা।বেশ কিছু রাজ্যে তীব্রতর হয়েছে সংক্রমণ । পড়ুয়াদের নিরাপত্তার কথা ভেবে এই সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট। রাজ্যের উচ্চ মাধ্যমিকের বাকি তিনটি পরীক্ষা ২ থেকে ৮ই জুলাই হওয়ার কথা। তবে গত বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য জানান, বাকি সেই উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে। পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত বদলাতে হয়েছে।

[ আরো পড়ুন ] আমফানের দু্র্নীতি থামাতে পঞ্চায়েত স্তরে কমিটি

আজ সাংবাদিক বৈঠকে একথা জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ৷ আগে করোনা ভাইরাসের জন্য মাঝপথে স্থগিত রাখা হয় রাজ্যে উচ্চমাধ্যমিক পরীক্ষা ৷ কয়েক লক্ষ পরীক্ষার্থী এই পরীক্ষায় বসছিলো। জানা যাচ্ছে, নতুন করে সূচি জারি করা হবে। আসলে ২,৬ এবং ৮ই জুলাই উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষা নেওয়া হবে বলে এর আগে জানানো হয় ৷ এখন সংক্রমণের দিকে তাকিয়ে বিপদ বাড়াতে রাজি নয় নবান্ন। পরিস্থিতি স্বাভাবিকের জন্য অপেক্ষা করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *