West Bengal will celebrate Police Day on 1st of September

আগামী ১লা সেপ্টেম্বর রাজ্যে পালিত হবে “পুলিশ দিবস”

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

আগামী ১লা সেপ্টেম্বর রাজ্যে “পুলিশ দিবস” (Police Day) পালনের সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এই ঘোষণাতে খুশির হাওয়া বইছে …

নিজস্ব সংবাদদাতা: এইমুহূর্তে রাজ্যে সবথেকে দায়িত্বের কাজ সামলাচ্ছেন চিকিৎসক ও পুলিশরা। তবে পুলিশকে ঘরে বাইরে সর্বত্র লড়তে হচ্ছে। সকলের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছেন পুলিশ কর্মীরা। তাই এবার পুলিশের উর্বর ভূমিকাকে কুর্নিশ জানাচ্ছে রাজ্য সরকার। আগামী ১লা সেপ্টেম্বর রাজ্যে “পুলিশ দিবস” (Police Day) পালনের সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এই ঘোষণাতে খুশির হাওয়া বইছে রাজ্যের প্রশাসন মহলে।

West Bengal will celebrate Police Day on 1st of September
West Bengal will celebrate Police Day on 1st of September

আজ মাননীয়া মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্যের পুলিশদের মধ্যে সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে হবে। সেই জন্য নতুন ২০টি বারাক তৈরি করা হবে। নিয়মের স্বাস্থ্যবিধি মেনে নির্দিষ্ট দূরত্বেই তৈরি করা হবে এই নতুন বারাকগুলি। করোনা-যুদ্ধে পুলিশের ভূমিকাকে শ্রদ্ধা জানাতেই এই উদ্যোগ। কঠিন পরিস্থিতির বিরুদ্ধে ২৪ ঘন্টা লড়ছেন আমাদের পুলিশকর্মীরা। পরিবারের সাথে যোগাযোগ গেছে কমে। জীবনের ঝুঁকি নিয়েও কর্তব্যে অবিচল আছে রাজ্যের অগণিত পুলিশ।

[ আরো পড়ুন ] স্থগিত ক্লার্কশিপ সহ ৩৭টি পরীক্ষা – থামলো কর্মী নিয়োগ

আজ তিনি জানান, “রাজ্যের পুলিশকর্মীরা এত কাজ করছেন। তাই তাদেরকে এবার আমাদেরও দেখা উচিত। আগে ওয়েলফেয়ার বোর্ড তৈরি হয়েছিল। সেই বোর্ডও যথেষ্ট কাজ করেছে। আবারও আমরা ওয়েলফেয়ার বোর্ড তৈরি করছি। আগামী ১লা সেপ্টেম্বর থেকে ওই বোর্ড কাজ শুরু করবে। প্রতি বছর এই দিন ‘পুলিশ দিবস‘ হিসাবে পালিত হবে। বেঙ্গল পুলিশ ওয়ান অফ দ্য বেস্ট। স্কটল্যান্ড ইয়ার্ডের থেকেও ভাল কাজ করছে কলকাতা পুলিশ।” এই উদ্যোগকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *